শ্রীমঙ্গল ভূনবীরে তরুণদের উদ্যোগে ঝুঁকিপূর্ণ রাস্তা সংস্কার

    0
    207

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭জুন,শ্রীমঙ্গল প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলের শ্রীমঙ্গল-মির্জাপুর সড়কের বেহাল দশা অনেকদিন আগ থেকেই। কর্তৃপক্ষ এই রাস্তাটি ঠিক করে দেওয়ার আশ্বাস শুধু দিয়েই যাচ্ছেন, তবে বাস্তাবে কাজ হচ্ছে না কিছুই। রাস্তার এই দুরবস্তার কথা চিন্তা করে ও দূর্ঘটনা এড়াতে এলাকার তরুনরা এগিয়ে এসেছে সেই দূর্ঘটনা কবলিত রাস্তা সংস্কারের জন্য।

    রোববার সকালে টুকরি, কোদাল, ইট ভাঙ্গার হাতুরি, দা, খুন্তি ইত্যাদি নিয়ে কাজে লেগে পড়েছে তারা। কেউ ইট বিছানোর কাজে ব্যস্ত, কেউ রাস্তার পাশের জমি থেকে মাটি কেটে রাস্তা ভরাটে আবার কেউ বড় অংশের ভাঙ্গানের সামনে বাশের খুঁটি পেতে দেওয়ার কাজে। কেই কেউ ব্যস্ততম রাস্তার বিভিন্ন যানবাহনকে এই কাজের ফাকে চলাচলের সুযোগ করে দিতে। এই তরুনরা সকলেই স্থানীয় সংগঠন ‘ ভূনবীর নব জাগরণ ইসলামী যুব সংঘ’র সদস্য।

    তরুনদের অনেকের সাথে কথা বলে জানা যায় সংগঠনের পক্ষ থেকে এই রাস্তার কাজ সংস্কারের কথা শুনেই সবাই এগিয়ে এসেছে।

    সংগঠনের সাধারণ সম্পাদক জালাল আহমেদ সেলিম এই প্রতিবেদক কে জানান, অনেক দিন ধরে বেহাল এই রাস্তার সংষ্কার কাজ করার কোন উদ্যোগই কর্তৃপক্ষেরই নেই। তারা শুধু বার বার আশ্বাসই দিয়ে যাচ্ছেন। আমরা তাই নিজেরাই নেমেছি কাজ করার জন্য।

    সংগঠনের সভাপতি লুৎফুল হক বলেন, রাস্তার পাশ দিয়ে যাওয়া ছোট ছড়ার পাড় ভেঙ্গে রাস্তা অনেক ঝুকিপূর্ণ হয়ে আছে। আমরা বার বার এই রাস্তা সংস্কারের দাবী জানিয়ে আসার পরও কাজ হচ্ছে না। উপজেলা কর্তৃপক্ষ আমাদের আশ্বাস দিয়ে যাচ্ছেন এক সপ্তাহের মধ্যে হবে। কিন্তু সেই এক সপ্তাহ কয়েক মাস পেড়িয়ে যাওয়ার পরও আসে নি। তাই আমরা তরুন রা কাজ করতে নেমেছি।

    স্থানীয় বাসিন্দা এনামুল হক বলেন, এই রাস্তাটি শ্রীমঙ্গল থেকে সমশেরগঞ্জ যাতায়াত করা হয়। এই রাস্তা দিয়ে প্রতিদিন অনেক মানুষ যাতায়াত করে। এখানে অনেকগুলো স্কুল ও কলেজ থাকায় শিক্ষার্থী ও শিক্ষকরাসহ ভূনবীর ও মির্জাপুর এই দুই ইউনিয়নের কয়েক হাজার মানুষ চলা চল করে আসছে। সরকারী কাজ না হওয়ায় রাস্তারটির বেহাল দশা আজ। এখানে আজ এই এলাকার তরুনরা নিজ উদোগ্যে কাজ করতে এসে রাস্তা সংস্কার করছে। এই দেশের তরুনরা চাইলে দেশের সব কিছুই করতে পারে। আমরা মনে করি কর্তৃপক্ষ সবার কথা ভেবে রাস্তাটি অতিদ্রুত মেরামত করার কাজ শুরু করে দিবেন।