জঙ্গিবাদের কাছে মাথা নত করব না ইনশাআল্লাহঃশেখ হাসিনা

    0
    210

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,ফেব্রুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “সন্ত্রাস ও জঙ্গিবাদের কাছে মাথা নত করব না  ইনশা।তিনি বলেন  আল্লাহ আমরা এ কাজে  ও সফল হব।”

    শনিবার সকালে রোটারি ইন্টারন্যাশনালের আন্তর্জাতিক রোটারি শান্তি সম্মেলন উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
    প্রধানমন্ত্রী আরও বলেন, “বিএনপি-জামায়াত জোট যেন দেশের মানুষের বিরুদ্ধেই ‘যুদ্ধ’ ঘোষণা করেছে। ঠিক একাত্তরের মুক্তিযুদ্ধে এ ধরনের ঘটনা আমরা দেখেছিলাম। একই কায়দায় এবারও হত্যা করা হচ্ছে সাধারণ মানুষকে।”

    শেখ হাসিনা বলেন, “বিএনপি-জামায়াতের পেট্রলবোমা মেরে মানুষ হত্যা ও নাশকতার আন্দোলনে এ পর্যন্ত অর্ধশতাধিক মানুষ নিহত হয়েছেন, আহত হয়ে হাসপাতালে কাতরাচ্ছেন আরো কয়েক শতাধিক মানুষ।”

    ১০ম জাতীয় সংসদ নির্বাচনকালীন সময়ের তথ্য তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, “সে সময়ও ত্রাসের রাজত্ব কায়েম করেছিল বিএনপি-জামায়াত। মহাসড়কের গাছ কেটে ফেলেছিল তারা। পুলিশ-বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর ২০ সদস্য তাদের হামলায় নিহত হয়েছিল। আবার তারা একই কায়দায় ধ্বংসযজ্ঞ শুরু করেছে।

    প্রধানমন্ত্রী আরও বলেন, “৬৯’র গণঅভ্যুত্থান, ৭১’র মহান মুক্তিযুদ্ধে আমরা স্বাধীনতা অর্জন করেছি। বাঙালি কখনও মাথা নত করে না। জঙ্গিবাদের কাছে আমরা মাথানত করব না।”
    এর আগে শুক্রবার রাতে গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের বৈঠকের উদ্বোধনী ভাষণে বিএনপি-জামায়াতের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, ‘মধ্যপ্রাচ্যের দেশ ইরাক ও সিরিয়ায় আইএস যা করছে, বিএনপি-জামায়াতও সেই রকম অপরাধ করছে। তাদের মধ্যে কোনো পার্থক্য নাই।’

    বিএনপি-জামায়াত জোটের হত্যা, অগ্নিসংযোগ, নৈরাজ্যের বিরুদ্ধে জনগণকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, প্রবল প্রতিরোধের মাধ্যমে এ ধরনের অপরাধ থেকে মুক্তি পাওয়া সম্ভব।

    প্রধানমন্ত্রী এসএসসি পরীক্ষার প্রথমদিন শান্তিপূর্ণভাবে অতিবাহিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং ১৫ লাখ পরীক্ষার্থীর জীবনের কথা বিবেচনা করে এসএসসি পরীক্ষা চলাকালে আর হরতাল না দেয়ার জন্য খালেদা জিয়ার প্রতি আহ্বান জানান।