সরকারের অপকর্মের তথ্য ফাঁস হয়ে গেছেঃরুহুল কবির

    0
    207

    আমারসিলেট24ডটকম,১৮নভেম্বরঃ বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, বর্তমান সরকার দুঃশাসনের ল্যাবরেটরি খুলেছে। বর্তমান সরকার অবৈধ নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছে, তারা যখনই ক্ষমতায় আসে তাদের অপকর্মের গতি আরো বেড়ে যায়। যেখান থেকে হত্যা, নির্যাতন, গুম ও মামলার মত বীভৎস সব কর্মকাণ্ড বের হচ্ছে।

    বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে নতুন করে মামলা ও সমন জারির প্রতিবাদে আজ মঙ্গলবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
    সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএপি চেয়ারপারসনের উপদেষ্টা ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন, আর্ন্তজাতিক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, শিক্ষা সম্পাদক খায়রুল কবির খোকন, যুব দলের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সালাম আযাদ, সহ ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।
    রিজভী বলেন, সরকারের অবস্থা যখনই টলমলে হয় তখনই তারা দুষ্কর্মের গতি বাড়িয়ে দেয়। তারেক রহমানের বিরুদ্ধে এ মামলা এরই অংশ। জনগণ সরকারের বেইমানি বুঝতে পেরেছে। গোটা দেশে নৈরাজ্য চলছে। এ অবস্থা অব্যাহত রাখতে সরকারের বড় বাধা জাতীয়তাবাদী শক্তি। আর এ কারণেই জিয়া পরিবারের প্রতি এ ক্ষোভ সরকারের। ক্ষমতা টিকিয়ে রাখার জন্য তাদের হাতিয়ার হচ্ছে মামলা, সমন, হুমকি ও হুঙ্কার। সম্প্রতি প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের বক্তব্য প্রসঙ্গ তিনি বলেন, প্রধানমন্ত্রীর আস্থাভাজনদের কাছ থেকেই সরকারের অপকর্মের তথ্য ফাঁস হয়ে গেছে। গণমাধ্যমে তার বক্তব্য খণ্ডিত আকারে প্রকাশ পেয়েছ বলে যে অভিযোগ করেছেন এইচ টি ইমাম, জনগণ তা বিশ্বাস করবে না।
    রিজভী বলেন, বিএনপি মনে করে দলের ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলা গভীর ষড়যন্ত্রের অংশ। এ সরকারের উদ্দেশ্য হলো অবৈধ ক্ষমতাকে কুক্ষিগত করে রাখা। এজন্য তারা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলের সিনিয়র নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামল দিচ্ছে। এর মাধ্যমে তারা বাংলাদেশে এক দলীয় বাকশাল কায়েম করতে চায়। তিনি বলেন, মহাজোট সরকার জনগণের কাছ থেকে কেড়ে নেয়া ক্ষমতা প্রলম্বিত করতে দেশে ফ্যাঁসিবাদের উত্থান ও অগণতান্ত্রিক শাসনের ল্যাবরেটরি খুলে বসেছে। এ গবেষণাগার থেকেই সৃষ্টি হচ্ছে সীমাহীন অরাজকতা, বিশৃঙ্খলা ও হত্যা-গুমের মতো বিভৎস্য কর্মকাণ্ড।

    অবৈধ সরকার ক্ষমতায় আসার পরই দেশের সব রাষ্ট্রয়াত্ত্ব প্রতিষ্ঠান দখল করে নিয়েছে। তারা হলো সর্বগ্রাসী সরকার। এজন্য তারা বিএনপিকে ভয় পায় বললেন তিনি।