সাঈদীর রায় পুনর্বিবেচনার আবেদনের শুনানি রোববার

    0
    251

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৩মে,ডেস্ক নিউজঃ ৭১ সালের মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতে ইসলামীর নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর আমৃত্যু কারাদণ্ডের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদনের শুনানির জন্য আপিল বিভাগের আগামীকাল রোববারের (১৪ মে)কার্যতালিকায় রাখা হয়েছে।

    সুপ্রিম কোর্টের ওয়েবসাইট সুত্রে দেখা যায়,প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) নেতৃত্বে ৫ সদস্যের আপিল বিভাগ বেঞ্চে কাল কার্যতালিকার ৩০ নং ক্রমিকে রাখা হয়েছে সাইদীর মামলাটি। বেঞ্চের অন্য বিচারপতিরা হচ্ছেন,বিচারপতি মোঃ আবদুল ওয়াহ্হাব মিয়া, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাছান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হুসেইন হায়দার।
    গত ৪ এপ্রিল প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে ৪ সদস্যের আপিল বিভাগ বেঞ্চ মামলাটি শুনানির জন্য ১৪ মে দিন ধার্য করে আদেশ দিয়েছিলো।
    আমৃত্যু কারাদণ্ডের রায় পুনর্বিবেচনা (রিভিউ) করে মৃত্যুদণ্ডের আর্জি জানিয়ে ২০১৬ সালের ১২ জানুয়ারি রাষ্ট্রপক্ষে আবেদন দায়ের করা হয়। রায় পুনর্বিবেচনা চেয়ে ৩০ পৃষ্ঠার মূল আবেদনের সঙ্গে ৬৫৩ পৃষ্ঠার নথিপত্র দাখিল করে রাষ্ট্রপক্ষ। এডভোকেট অন রেকর্ড সৈয়দ মামুন মাহবুব সুপ্রিমকোর্টের আপিল বিভাগে এ রিভিউ আবেদন দাখিল করেন।