সাতছড়ির শেষ খবর বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধারঃঅভিযান চলবে

    0
    214

    আমারসিলেট24ডটকম,০৫জুন,এস,এম,সুলতানঃ চুনারুঘাট উপজেলার সাতছড়ি গভীর অরণ্যে ৪ দিন ধরে অভিযান চালিয়ে ৭টি বাংকার থেকে ৪টি মেশিনগান ও ২২২টি রকেটসহ বিপুল পরিমাণ সমরাস্ত্র উদ্ধার করেছে র‌্যাব। এ ছাড়া একটি বাংকারের কাছ থেকে ত্রিপুরা পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (টিপিডিএফ) এর লিফলেট, পার্টি মেম্বারশীপ ফর্মসহ অন্তত ১৫টি কাগজপত্র উদ্ধার করা হয়। রোববার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত র‌্যাব সাতছড়ির গভীর অরণ্যে এ অভিযান চালায়।

     র‌্যাবের পরিচালক (লিগ্যাল এন্ড মিডিয়া) উইং কমান্ডার এ টি এম হাবিবুর রহমান বুধবার বেলা ১টা ২৩ মিনিট থেকে ১টা ৩৩ মিনিট পর্যন্ত অস্ত্র উদ্ধারের বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন। এ সময় তিনি জানান- র‌্যাব গোপন সূত্রে খবর জানতে পারে সাতছড়ির গভীর অরণ্যের বিভিন্ন টিলায় অস্ত্রের মজুদ রয়েছে। এ খবর পেয়ে রোববার রাত থেকে ডগ স্কোয়াড, বোম ডিস্পোজাল টীমসহ আধুনিক প্রযুক্তিকে দক্ষ ও শক্তিশালী টীম নিয়ে সাতছড়ির তিনটি টিলায় অভিযানে নামে র‌্যাব।

    এ সময় ওই টিলাগুলোতে ৭টি বাংকারের সন্ধান পাওয়া যায়। বাংকারগুলোতে অনুসন্ধান চালিয়ে ৭.৭ মিলিমিটারের ৪টি মেশিনগান, মেশিনগানের অতিরিক্ত ৫টি ব্যারেল, ৪০ এম এম এর ২২২টি রকেট, ২৪৮টি রকেট লাঞ্চারের চার্জার, ১টি রকেট লাঞ্চার, ১২.৭ এম এম এর ১ হাজার ২২২টি গুলি, ৭.৬ এম এম এর ১১ হাজার ৬৬৭টি গুলি, ১৯টি ম্যাগজিন, ২টি বেল্ট, সমরাস্ত্র পরিস্কারের তেল (ল্যান্ডসিড অয়েল আইএসও ভেসকো সিটি গ্রেট ৪৬), ১২টি সমরাস্ত্র পরিস্কারের ইকুইপমেন্ট উদ্ধার করে।

    এ সময় এ টি এম হাবিবুর রহমান আরও জানান- সাতছড়িতে উদ্ধার অস্ত্রের সঙ্গে ইতোপূর্বে চট্টগ্রামে উদ্ধার ১০ ট্রাক ও বগুড়ায় কাহালুতে উদ্ধার অস্ত্রের সাদৃশ্য রয়েছে। তিনি জানান- এ অস্ত্র মজুদের সঙ্গে কারা জড়িত তা বলা যাচ্ছে না। তদন্তের মাধ্যমে তা উদঘাটন করা হবে। তিনি আরও জানান- এলিট ফোর্স হিসেবে র‌্যাব প্রতিষ্ঠার পর থেকে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব ১০ বছরে ১১ হাজার অবৈধ অস্ত্র ও ৯৬ হাজার গোলাবারুদ উদ্ধার করেছে।

    এ টি এম হাবিবুর রহমান আরও জানান- র‌্যাবের অস্ত্র উদ্ধার অভিযান একটি চলমান প্রক্রিয়া। পর্যায়ক্রমে সাতছড়ির অন্যান্য টিলায়ও র‌্যাবের অভিযান চলবে। ব্রিফিংয়ে র‌্যাবের মহাপরিচালক মোখলেছ উর রহমান, র‌্যাব-৯ এর কমান্ডিং অফিসার মুফতি মাহমুদ, র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডিং অফিসার এএসপি সানা শামীনুর রহমান, হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার মোজাম্মেল হক ও চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অমূল্য কুমার প্রমুখ উপস্থিত ছিলেন।

     ব্রিফিংয়ের আগে বেলা সাড়ে ১২টায় র‌্যাবের মহাপরিচালক মোখলেছ উর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা সাংবাদিকদের নিয়ে বাংকারগুলো পরিদর্শন করেন।