সাবেক প্রধান বিচারপতি সিনহার মামলার রায় আজ মঙ্গলবার

0
457
সাবেক প্রধান বিচারপতি সিনহার মামলার রায় আজ মঙ্গলবার

আমার সিলেট ডেস্কঃ  জালিয়াতির মাধ্যমে ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) ঋণের চার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ ১১ জনের মামলার রায় দেওয়ার জন্য আজ মঙ্গলবার (৯ নভেম্বর) দিন ধার্য রয়েছে।

ঢাকার চার নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম গত ২১ অক্টোবর রায়টি পিছিয়ে এ দিন ধার্য করেন। একই আদালত গত ৫ অক্টোবর দ্বিতীয় বারের মতো রায়ের জন্য ২১ অক্টোবর তারিখ নির্ধারণ করেছিলেন।

তখন দর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মীর আহমেদ আলী সালাম সাংবাদিকদের জানিয়েছিলেন, রায় এখনও প্রস্তুত হয়নি। তাই নতুন তারিখ নির্ধারণ করেছেন বিচারক। ওই তারিখ পর্যন্ত আসামিদের জামিন বহাল থাকবে।

মামলা চলাকালে বিচারপতি এসকে সিনহাসহ ৪ জন পলাতক থাকায় তাদের পক্ষে আদালতে কোন আইনজীবী আইনি মোকাবিলা করেননি। পলাতক অপর আসামিরা হলেন, ফারমার্স ব্যাংকের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, টাঙ্গাইলের রণজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্তি রায় সিমি।

৪ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে গত ২০১৯ সালের ১০ জুলাই দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে মামলাটি করেন। এরপর তদন্ত করে একই বছরের ৯ ডিসেম্বর চার্জশিট দাখিল করেন দুদক পরিচালক বেনজীর আহমেদ।