সাম্প্রদায়িক দাঙ্গা-উস্কানি বন্ধের দাবিতে ছাত্রসেনার মানববন্ধন

    0
    199

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২নভেম্বর,স্টাফ রিপোর্টারঃ  মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত একমাত্র ইসলামী ছাত্র রাজনৈতিক সংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের মন্দির ও বাড়িঘরে হামলার প্রতিবাদে সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টিকারীদের বিচার ও জঙ্গিবাদ ঠেকাতে সরকারকে কঠোর পদক্ষেপ নেওয়ার দাবিতে জাতীয় প্রেসক্লাব চত্বরে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও বিশাল সমাবেশ ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ মুহাম্মদ নুরুল হক চিশতীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

    ১২ নভেম্বর শনিবার সকালে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দগণ বলেছেন, সুন্নী মতাদর্শী মুসলমানরাই সবচেয়ে শান্তিপ্রিয় ও সহাবস্থানের নীতিতে বিশ্বাস করে। মদিনা সনদের আলোকে সর্বজাতি ও ধর্মীয় জনগোষ্ঠীকে নিয়ে অসাম্প্রদায়িক বহু জাতিতাত্ত্বিক মদিনা রাষ্ট্র প্রতিষ্ঠা করেছিলেন প্রিয় নবী (দ)। ইসলামের দৃষ্টিতে সংখ্যালঘু নিপীড়ন হারাম। সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করা সংখ্যাগরিষ্ঠদের ওপর ফরজ করা হয়েছে। তারা বলেন, নাসিরনগরে হিন্দুদের বাড়িঘরে ও মন্দিরে হামলার ঘটনায় স্থানীয় সুন্নী জনতার দূরতম সম্পর্কও ছিল না। ওই দিনের সমাবেশ ছিল শান্তিপূর্ণ যা প্রশাসনও স্বীকার করেছে। নাসিরনগরে হামলকারী হিসেবে যাদের নাম উঠে এসেছে এদের কেউ আহলে সুন্নাত মতাদর্শী নয়। ওদের বড় পরিচয় ওরা সন্ত্রাসী ও দুর্বৃত্ত। তারা আরো বলেন, সাম্প্রদায়িক উস্কানি ও ধর্ম অবমাননা বন্ধ না করলে সাম্প্রদায়িক দাঙ্গা ও জঙ্গিবাদ দমন করা যাবে না।

    নাসিরনগরে হামলার সঙ্গে জড়িতদের কঠোর শাস্তির দাবি জানিয়ে তারা বলেন, শত শত বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের জন্য পবিত্র কাবা শরীফ অবমাননাকারী এবং হিন্দুদের ওপর হামলাকারী উভয়ই দায়ী।

    উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাংগঠনিক সচিব আ.ন.ম মাসউদ হুসাইন আল-কাদেরী, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সচিব সোলাইমান খান রব্বানী, অর্থ সচিব আবদুল মতিন, ঢাকা মহানগর ইসলামী ফ্রন্টের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল হাকিম, যুবসেনার সভাপতি অধ্যাপক এম এ মোমেন, ছাত্রসেনার সাধারণ সম্পাদক সাদেকুর রহমান খান, শাহাদাত হুসাইন, নুরুল্লাহ রায়হান খান, ইমরান হুসাইন তুষার, আমান উল্লাহ আমান, কালাম আজাদ, কাউছার আহমেদ প্রমুখ।