সিলেটের গোয়াইনঘাটে বুদ্ধিজীবি দিবসের আলোচনা সভা

    0
    208

    বুদ্ধিজীবি ঘাতকদের বিচারের কাঠগড়ায় দ্বার করতে হবে

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪ডিসেম্বরঃ বিজয়ের প্রক্কালে একাত্তরের ঘাতকরা দেশকে মেধাশূণ্য করার জন্য তালিকা করে বুদ্ধিজীবিদের হত্যা করে যে নারকীয়তার সৃষ্টি করেছিল সেই সব ঘাতকদের বিচারের কাঠগড়ায় দ্বার করাতে হবে। দেশনেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই দেশে ১৫ই আগষ্ট ঘাতকদের বিচার হয়েছে, ৭১’রের ঘাতকদের বিচার হচ্ছে, ঠিক একই ভাবে বাস পুরানো নিরীহ যাত্রী হত্যা সন্ত্রাসবাদের সাথে সংশ্লিষ্টদের বিচার এই দেশের মাটিতে হবে।

    সোমবার গোয়াইনঘাট উপজেলার রুস্তম পুর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে উপরপাড়া হাদারপাড় বাজার প্রাঙ্গনে বিকাল ৪টায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ঠ শিক্ষাবিদ রাজনীতিবিদ মনির উদ্দিন মাস্টার এ কথা বলেন। ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে যুবলীগ নেতা ফয়জুল হাসান ও কয়েস আহমদের যৌথ পরিচালনায় প্রধান অতিথি বলেন ৭১’রের ঘাতক জামায়াত শিবির চক্রের কেন্দ্রীয় নেতাদের বিচার হলেও উপজেলা পর্যায়ে ৭১’রের ঘাতকদের বিচারের সম্মূখীন করতে হবে।

    তিনি বলেন দূর্নীতি বিরুদ্ধে আমাদের সকলকেই স্বোচ্চার হতে হবে। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সিনিয়র নেতা নুরুল ইসলাম, সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. মুসলিম উদ্দিন ভূইয়া, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মান্নান ও আবুল কাশেম।

    প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ মে র কেন্দ্রীয় মহাসচিব জাসদ নেতা সাংবাদিক মো: আমিরুল ইসলাম চৌধূরী এহিয়া, বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক হেলাল উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক আলহাজ্ব মাসুক আহমদ, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, বীর মুক্তিযোদ্ধা মো: শাহজাহান, শ্রমিক নেতা আলী হোসেন, জসিম উদ্দিন প্রমুখ।

    সভায় বক্তারা মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস চর্চায় নতুন প্রজন্মকে উৎসাহিত করার আহবান জানান। বর্তমান সরকারের উন্নয়নে ইর্ষান্বিত হয়ে ২০ দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। চক্রান্ত মোকাবেলায় মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।   বিজ্ঞপ্তি