সিলেটে চলন্ত বাসে ধর্ষণ চেষ্টা,বাস থেকে লাফিয়ে আহত ছাত্রী

    0
    355

    নুরুজ্জামান ফারুকীঃ  সিলেট থেকে সুনামগঞ্জ জেলার দিরাইয়ে যাওয়ার পথে যাত্রীবাহী চলন্ত বাসে কলেজছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেছেন এক চালক ও তার সহযোগিরা। এ সময় আতঙ্ক হয়ে সম্ভ্রম বাঁচাতে ওই কলেজ ছাত্রী বাসের জানালা দিয়ে লাফ দিয়ে রাস্তায় পড়ে গুরুতর আহত হয়েছেন।

    শনিবার সন্ধ্যার পর এ ঘটনা ঘটে। আহত ছাত্রী দিরাই পৌর শহরের বাসিন্দা ও স্থানীয় একটি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী। স্থানীয়রা ওই ছাত্রীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করিয়েছেন।

    স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার (২৬ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টায় সিলেট থেকে দিরাইয়ের উদ্দেশে ছেড়ে যাওয়া একটি লোকাল বাস দিরাইয়ের কর্ণগাও এলাকায় পৌঁছায়। সেখানে বাসের সব যাত্রী নেমে যান। এ সময় বাসে একমাত্র যাত্রী ছিলেন ওই কলেজ ছাত্রী। তাকে একা পেয়ে হেলপার ধর্ষণের চেষ্টা করেন।

    ধর্ষণের শিকার হওয়া থেকে বাঁচতে ওই ছাত্রী বাসটির জানালা দিয়ে লাফ দিলে পাশ্ববর্তী খাদে পড়ে মাথায় ও পায়ে প্রচণ্ড আঘাত পায়। পরে আশপাশের লোকজন তার চিৎকার শুনে এগিয়ে আসলে চালক ও হেলপার পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। অবস্থা খারাপ হওয়ায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাসটি জব্দ করে থানায় নিয়ে আসেন।

    এদিকে কলেজছাত্রীকে ধর্ষণের চেষ্টার প্রতিবাদে স্থানীয় লোকজন শনিবার সন্ধ্যায় রাস্তায় নেমে বিক্ষোভ করেন এবং বাস চালককে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।

    দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. বিদ্যুৎ রঞ্জন তালুকদার জানান, ওই ছাত্রীর অবস্থা গুরুতর হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেটে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

    এ ব্যাপারে দিরাই থানার ওসি মো. আশারফুল ইসলাম জানান, বাসটি জব্দ করে থানায় নিয়ে আসা হয়েছে। পুলিশ ঘটনাটি তদন্ত করছে। যেহেতু বাসটিকে চিহ্নিত করা হয়েছে সেহেতু চালক ও হেলপারকেও সনাক্ত করা সম্ভব হবে এবং দ্রুত গ্রেপ্তার করা হবে।