সিলেটে স্যানিটেশন বিষয়ক দুই দিনব্যাপী কর্মশালা শুরু

    0
    184

    আমারসিলেট24ডটকম,০৩ডিসেম্বর,সাদিকুর রহমান সাকীঃ সিলেট বিভাগ সার্বিক স্যানিটেশন ব্যবস্থায় এখনো অনেক পিছিয়ে রয়েছে। বিশেষ করে সিলেটে গোয়াইনঘাট, সুনামগঞ্জের দোয়ারাবাজার ও হবিগঞ্জের বানিয়াচঙ্গ উপজেলা এক্ষেত্রে সবচেয়ে পিছিয়ে। সিলেটে স্যানিটেশন বিষয়ক দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এই তথ্য জানান আয়োজকরা।

    সিলেট বিভাগে এই কার্যক্রম শুরু উপলক্ষে খাদিমনগরস্থ এফআইডিবির কনফারেন্স রুমে এই কর্মশালা শুরু হয়েছে গতকাল। ইউকে এইড ও ইউনিসেফের আর্থিক সহযোগিতায় ও প্র্যাকটিক্যাল এ্যাকশন বাংলাদেশের উদ্যোগে আয়োজিত কর্মশালার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন ছিলেন সিলেটের জেলা প্রশাসক শহীদুল ইসলাম।

    উন্নয়ন সহযোগী টিমের নির্বাহী পরিচালক শাহ কামালের সভাপতিত্বে ও আকলিমা খাতুনে পরিচালনায় আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সিলেটের সোশ্যাল ডেভেলপমেন্ট অফিসার কিবরিয়া আলম চৌধুরী, ইউনিসেফের জোনাল অফিসার কামরুল ইসলাম, ও প্র্যাকটিক্যাল এ্যাকশন বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার দীপক চন্দ্র রায় ও কো-অর্ডিনেটর মো. আব্দুল খালেক সহ অন্যানরা।

    কর্মশালায় সিলেট বিভাগের বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা অংশগ্রহন করছেন। পিছিয়ে পড়া উপজেলাগুলোর স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নে কাজ শুরু করেছে প্র্যাকটিক্যাল এ্যাকশন বাংলাদেশ। তাদের সহযোগিতা করছে ইউকে এইড ও ইউনিসেফ।