সি‌লেট-চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশন এবার চট্টগ্রামে ‌লিভার ও ফ্রি স্বাস্থ্য সেবার প্রস্তুতি

0
102

শ‌হিদুল ইসলাম: সি‌লেট-চট্টগ্রাম ফ্রেন্ড‌শীপ ফাউ‌ন্ডেশন এর উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকীর মাস আগস্টে জাতীয় শোক দিবস পালনের বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। এ উপলক্ষে ১৩ জুলাই সন্ধ্যায় চট্টগ্রামের খুলশীতে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশিষ্ট জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের উপদেষ্টা ডা. বিদ্যুৎ বড়ুয়ার পরামর্শে শোকাবহ আগস্টে চট্টগ্রামে ‌লিভার ও জনস্বাস্থ্য বিষয়ক ফ্রি চিকিৎসা সেবা প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম আহবায়ক উৎফল বড়ুয়া, সাংবাদিক সরোয়ার আমিন বাবু, বাংলাদেশ ব্যাংকের সাবেক পরিচালক আকরাম হোসেন, যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার রানা বড়ুয়া।

সভায় বিশিষ্ট লিভার বিশেষজ্ঞ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশন প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) কে লিভার চিকিৎসা সেবা কার্যক্রমে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় চট্টগ্রামে বসবাসরত সিলেটবাসী ও সিলেটে বসবাসরত চট্টগ্রামবাসী সহ পৃথিবীর বিভিন্ন দেশে সিলেট- চট্টগ্রামের প্রবাসীদেরকে আরও বেশী সম্পৃক্ত করে সদস্যপদ দেওয়ার মাধ্যমে সংগঠনকে বিস্তৃত করার অভিমত ব্যক্ত করা হয়।
সিলেট ও চট্টগ্রামবাসীর মাঝে নলেজ শেয়ার বৃদ্ধি ও বন্ধুত্ব আরো সুদৃঢ় করার লক্ষ্য বিভিন্ন শিক্ষা, সাংস্কৃতিক ও পর্যটন বিষয়ক কর্মসূচি নেওয়ারও সিদ্ধান্ত গৃহীত হয়।