সিলেট-ঢাকা মহাসড়কে অনিদৃষ্টকালের ধর্মঘটে যাত্রীদের চরম দূভোর্গ

    0
    200

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৩সেপ্টেম্বর,সানিউর রহমান তালুকদারঃ নবীগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহা সড়কের শহীদ কিবরিয়া চত্ত্বর, মহা সড়কের পানিউমদা, সৈয়দপুর বাজার ও শেরপুর সহ বিভিন্ন পয়েন্টের যাত্রী ছাওনীতে যাত্রীদের চরম দূভোর্গ পুহাতে হয়েছে। সকাল থেকে দূর পালার যাত্রীরা বিভিন্ন যাত্রী ছাওনীতে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে দেখা যায়। সরেজমিনে দেখা যায়,

    গতকাল বৃহস্পতিবার সকাল থেকে দূর পালার যাত্রীরা মহা সড়কের বিভিন্ন যাত্রী ছাওনীতে ঘন্টার পর ঘন্টা স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থী সহ শিশু কিশোর নিয়ে তাদের অভিভবকরা তাদের গন্তব্য স্থানে পৌছার জন্য গাড়ির অপেক্ষায় চেয়ে থাকতে দেখা যায়। অপরদিকে স্থানীয় কিছু প্রাইভেট গাড়ি লাইটেস ও নোহায় এই সুযোগ কাজে লাগিয়ে ৫০টাকার ভাড়ার স্থলে ২শত টাকা করে আদায় করতেছে। অনেকের জরুরি কাজ থাকায় কোন উপায় না পেয়ে ৩গুণ বেশী টাকা দিয়ে গন্তব্য স্থানে যেতে হচ্ছে।

    উল্লেখ্য, গত বুধবার দুপুরে সিলেট-ঢাকা মহা সড়কের সাতমাইল নামক স্থানে হানিফ পরিবহনের একটি বাসের চাপায় মোটর সাইকেল আরোহী দুই ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় উত্তেজিত জনতা ওই বাসটি পুড়িয়ে দেয়। এর প্রতিবাদে বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদ সিলেটে থেকে অনির্দিষ্টকালের জন্য দূরপালার বাস ধর্মঘটের ডাক দেয়।

    এ ব্যাপারে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন কার্যকরীর সভাপতি তেরা মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, গত বুধবার দুপুরে পুলিশের সামনেই আমাদের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর ও রেকারে লাগানো হানিফ পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে ব্যাপক ক্ষয়ক্ষতি ও লুটপাট করেছে কিছু সন্ত্রাসীরা।

    এ কারণে আমাদের স্টাফরা নিরাপত্তার অভাব বোধ করছে। তাই তারা গাড়ী বের করছেন না।