সুইস ব্যাংকে আটকে থাকা অর্থ অস্ত্র ব্যবসারঃদুদকে মুসা

    0
    233

    আমারসিলেট24ডটকম,২৫ডিসেম্বরঃ আলোচিত ব্যাক্তি মুসা বিন শমসের এক পর্যায়ে স্বীকার করেছেন, সুইস ব্যাংকে আটকে থাকা অর্থ অস্ত্র ব্যবসার মাধ্যমে অর্জিত হয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যমে বাংলাদেশের আলোচিত ব্যবসায়ী এবং বিজনেস টাইকুন নামে খ্যাত মুসা বিন শমসেরের সম্পদের উৎস অনুসন্ধানে গিয়ে এ কথা জানায় দুদক। ১৮ই ডিসেম্বর নিজের সম্পদ অর্জনের বিষয়ে দুদক কার্যালয়ে এসে এ স্বীকারোক্তি দেন বলেও জানান দুদক কমিশনার মোঃ সাহাবুদ্দিন।

    ফোর্বস ম্যাগাজিনের ভাষ্য অনুযায়ী বাংলাদেশের সবচেয়ে ধনী ব্যক্তি ব্যবসায়ী মুসা বিন শমসের। যার সম্পত্তির মূল্য ১২ বিলিয়ন ডলারেরও বেশি। সুইস ব্যাংকে আটকে আছে বাংলাদেশি অর্থ মূল্যে ৫১ হাজার কোটি টাকা।

    এছাড়া আন্তর্জাতিক বিভিন্ন মাধ্যমে মুসা বিন শমসের জনশক্তি রপ্তানি এবং অস্ত্র ব্যবসায়ের সঙ্গে জড়িত বলে খবর প্রকাশ করা হয়। এসব তথ্যের প্রেক্ষিতে আন্তর্জাতিক সাময়িকী ‘বিজনেস এশিয়া’ র প্রতিবেদনের ভিত্তিতে অনুসন্ধান শুরু করে দুর্নীতি দমন কমিশন।

    বিপুল এই অর্থ ও সম্পদ অর্জনের উৎস কি তা জানতে দুদকের দেয়া নোটিশের প্রেক্ষিতে দুদক কার্যালয়ে হাজির হন এই ব্যবসায়ী। তবে আয়ের উৎস নিয়ে কথা না বললেও বাংলাদেশ থেকে অর্থ পাচারের অভিযোগকে মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেন তিনি।

    মুসা বিন শমসের বলেন, এ অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন। এই পরিমাণ টাকা বাংলাদেশে আগামী ৫০ বছরেও কেউ উপার্জন করতে পারবেনা, তাই এই পরিমাণ টাকা বাংলাদেশ থেকে পাচারের তথ্য একবারেই মিথ্যা।