সুন্নীয়ত তথা ইসলামী হুকুমত প্রতিষ্ঠায় আ’লা হযরতের লিখনী স্মরণীয়

    0
    328

    হবিগঞ্জ জেলার চুনারুঘাটে আ’লা হযরত কনফারেন্সে বক্তাগণ

    চুনারুঘাট প্রতিনিধি: হিজরি চতুর্দশ শতাব্দীর মুজাদ্দিদ আ’লা হযরত ইমাম আহমদ রেজা খাঁন (রহ:) এর ১০২তম ওরস মোবারক উপলক্ষে আ’লা হযরত ইসলামী যুবকল্যাণ পরিষদ ও চুনারুঘাট প্রবাসী সুন্নী সংগঠনের যৌথ উদ্যোগে আ’লা হযরত কনফারেন্স আয়োজন করা হয়। সংগঠনের সভপতি সাংবাদিক এস. এম. সুলতান খান সভাপতিত্বে ও মামুনুর রশীদ এবং বিলাল মিয়ার যৌথ পরিচালনায় অনুষ্ঠিত কনফারেন্সে স্বাগত বক্তব্য রাখেন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মোঃ মোক্তার হোসেন। কনফারেন্স উদ্বোধন করেন- উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুসফিক হোসেন চৌধুরী।

    প্রধান আলোচক হিসাবে আ’লা হযরত এর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন- আহলে সুন্নাত ওয়াল জমা’আত এর মুখ্যপাত্র ইসলামী চিন্তাবিদ এডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার। মূখ্য আলোচক হিসাবে বক্তব্য রাখেন- গাজী আল্লামা মুফতি আলাউদ্দিন জিহাদী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় সাহিত্য সাংস্কৃতিক সচিব আলহাজ্ব মাওলানা ছোলাইমান খান রাব্বানী, অধ্যাপক শেখ শহিদুল ইসলাম, কবি মাহাদী আল গালিব, কাজী মাওলানা আবুল খায়ের শানু, মাওলানা শেখ মোশাহিদ আলী, মাওলানা আব্দুল কাইয়ূম তরফদার, মাওলানা শেখ জামাল আহমদ, মাওলানা আজিজুর রহমান সোহাগ, হেলাল উদ্দিন জাবেদ প্রমুখ। বক্তাগণ বলেন- আ’লা হযরতের জীবদ্দশায় মানব জাতি ও সামাজিক কল্যাণের দিক অনুসরণের জন্য সাড়ে চৌদ্দশত গ্রন্থ লিখে গেছেন।

    এ সমস্ত গ্রন্থগুলি বর্তমানে বিশ্বের প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়সহ শিক্ষা প্রতিষ্ঠানে পাঠ্য পুস্তক হিসাবে গ্রহণ করে নিয়েছে। তিনি বাতিল অপশক্তি ও ব্রিটিশ বিরোধী আন্দোলনে অগ্রণী ভূমিকা রাখার কারণে আজ ভারতীয় উপ-মহাদেশে সুন্নীয়ত প্রতিষ্ঠার কাজ বর্তমান প্রজন্মরা চালিয়ে যাচ্ছে। বক্তাগণ মহানবী হযরত মুহাম্মদ (দঃ) কে নিয়ে ফ্রান্সে সরকারি পৃষ্ঠপোষকতায় ব্যাঙ্গচিত্র প্রকাশ করায় এর প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন- ফান্সের সকল প্রকার পণ্য বর্জন করার জন্য সরকার ও দেশবাসীর প্রতি আহ্বান। পরে ফ্রান্সে মহানবী (দঃ) এর ব্যাঙ্গচিত্রের প্রতিবাদে পৌর শহরে এক বিক্ষোভ মিছিল বের করা হয়।