স্ট্যান্ডিং কমিটি কার্যকর হলে কেন্দ্রীয় সরকারের উন্নয়ন

    0
    187

    আমারসিলেট24ডটকম,নভেম্বরঃ “স্ট্যান্ডিং কমিটির কার্যক্রমের মাধ্যমে প্রতিটি ইউনিয়ন পরিষদ এলাকার অবকাঠামোসহ সকল ধরনের সমস্যা এবং সম্ভাবনা কে তুলে ধরা যায়। ১৩টি স্ট্যান্ডিং কমিটি কার্যকর হলে স্থানীয় সরকারে পাশাপাশি কেন্দ্রীয় সরকারের ধাপে ধাপে উন্নয়ন হবে।” উপরিউক্ত কথাগুলো মান্নারগাঁও, রঙ্গারচর এবং কুরবাননগর ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ এক মতবিনিময় সভায় ব্যাক্ত করেন।

    ম্যাস্-লাইন মিডিয়া সেন্টার (এমএমসি) এবং স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম (এলজিজেএফ), সুনামগঞ্জ জেলা কমিটির যৌথ আয়োজনে গত বুধবার মান্নারগাঁও ইউপির সম্মেলন কক্ষে ‘নারীর ক্ষমতায়ন ও ইউনিয়ন পরিষদ স্ট্যান্ডিং কমিটি’ বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

    বক্তারা বলেন, বিভিন্ন ধরনের প্রশিক্ষন কার্যক্রমের পাশাপাশি স্ট্যান্ডিং কমিটির কার্যক্রম বাবদ ফান্ড বরাদ্দ থাকলে জনপ্রতিনিধিদের কাজের আগ্রহ বৃদ্ধির সাথে এলাকার উন্নয়ন হবে। আর নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে নারীকেই প্রতিকূল পরিবেশ মোকাবেলা করে নিজের দক্ষতার মাধ্যমে অধিকার আদায় করে নিতে হবে। এতে নারীর অর্থনৈতিক ক্ষমতায়নের পাশাপাশি সামগ্রিক ক্ষমতায়ন আসবে।

    শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ‘এমএমসি’র মনিটরিং এন্ড রিসার্চ অফিসার তাজমুন নাহার লিজা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দৈনিক কালের কন্ঠের জেলা প্রতিনিধি শামস্ শামীম এবং সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের সহ-সভাপতি এমরানুল হক চৌধুরী।

    বিশেষ অতিথি এবং অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কুরবাননগর ইউপি চেয়ারম্যান আবুল বরকত, মান্নারগাঁও ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী খান, দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি এবং স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের সভাপতি খলিল রহমান, দৈনিক সুনামগঞ্জের খবর পত্রিকার স্টাফ রিপোর্টার আকরাম উদ্দিন, রঙ্গারচর ইউপি সচিব রথীন্দ্র কুমার দেবনাথ, মান্নারগাঁও ইউপি সচিব মৃনাল কান্তি দাশ, ফেরদৌসি খানম, ইজ্জত আলী প্রমুখ।