হজের টাকা জমা দেয়া যাবে ২৪ টি ব্যাংকেঃপ্রজ্ঞাপন জারি

    0
    235

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯মার্চঃ  ২৪ টি ব্যাংকের মাধ্যমে হজের টাকা জমা দেয়া যাবে। হজযাত্রীদের নিবন্ধন ও হজ এজেন্টদের কাছ থেকে হজযাত্রীদের মোয়াল্লেম ফির অর্থ সংগ্রহের জন্য এ ব্যাংক গুলোকে অনুমোদন দিয়ে আজ বুধবার ধর্ম মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপন জারি করেছে।

    ব্যাংকগুলো হচ্ছে সোনালী ব্যাংক, পূবালী ব্যাংক,  ট্রাস্ট ব্যাংক,  প্রাইম ব্যাংক,  সাউথইস্ট ব্যাংক,  দি ফারমার্স ব্যাংক,  ইসলামী ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, ওয়ান ব্যাংক, জনতা ব্যাংক,  শাহজালাল ইসলামী ব্যাংক, ব্যাংক এশিয়া,  এক্সিম ব্যাংক,  মধুমতী ব্যাংক, রূপালী ব্যাংক, যমুনা ব্যাংক, এবি ব্যাংক, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, অগ্রণী ব্যাংক,  আইসিবি ইসলামিক ব্যাংক ও স্ট্যান্ডার্ড ব্যাংক।

    সংশোধিত ‘জাতীয় হজ ও ওমরাহ নীতি-২০১৬’  অনুযায়ী এ বছর প্রথমবারের মতো হজে গমনেচ্ছুদের নির্ধারিত সময়ের মধ্যে প্রাক-নিবন্ধন সম্পন্ন করতে হবে। এরপর নিবন্ধন সম্পন্ন হবে। সরকারি হজযাত্রীদের ক্ষেত্রে ৩০ হাজার টাকা এবং বেসরকারি হজযাত্রীদের ক্ষেত্রে ৩০ হাজার ৭৫২ টাকা জমা দিয়ে প্রাক-নিবন্ধন সম্পন্ন করতে হবে।

    সৌদি আরবের সঙ্গে চুক্তি অনুযায়ী এবার বাংলাদেশ থেকে এক লাখ এক হাজার ৭৫৮ জন হজ পালন করতে পারবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার।  বাকি ৯১ হাজার ৭৫৮ জন বেসরকারিভাবে এজেন্সির মাধ্যমে হজ পালন করতে পারবেন।