হবিগঞ্জে ভারতীয় গাঁজাসহ দুই ভাই গ্রেফতার

0
132

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাটে ভারতীয় ২০কেজি গাঁজা পাচারকালে সাইফুল (২৬) আরিফ (২৩) সহ দুই ভাইকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেট ।
শনিবার (১৭ জুন ) দুপুরে চুনারুঘাট উপজেলার শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ গোলচত্বর দিগন্ত এক্সপ্রেস কাউন্টারের সামন থেকে তাদের আটক করা হয়।

আটক সাইফুল আরিফ চুনারুঘাট উপজেলার পাইকপাড়া ইউনিয়নের হলহলিয়া গাজিপুর এলাকার সুরুজ মিয়ার ছেলে ।

এর আগে দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে সিলেট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় গোয়েন্দা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ আলী আক্কাস এর নেতৃত্বে একটি রেইডিং পার্টি শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ গোলচত্বর (দিগন্ত এক্সপ্রেস নামীয় বাস কাউন্টার সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন। এসময় তাদের হেফাজত থেকে দুটি ট্রাভেল ব্যাগের ভিতরে পলিথিনে মোড়ানো ২০ কেজি গাঁজা উদ্ধার করে জব্দ করেন। পরে বিকেল ৩ টায় চুনারুঘাট থানায় সিলেট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের পরিদর্শক মো: খায়রুল আলম বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন।

এসব তথ্য নিশ্চিত করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সিলেট বিভাগীয় গোয়েন্দা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ আলী আক্কাস জানান, সকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি চুনারুঘাট সীমান্ত এলাকা দিয়ে ভারতীয় গাঁজা পাচার করবে একটি চক্র এমন সংবাদে আমরা চুনারুঘাট উপজেলার নতুনব্রিজ এলাকায় অভিযান চালিয়ে আপন দুই ভাইকে আটক করি এবং তাদের বিরুদ্ধে মাদক মামলা দিয়ে চুনারুঘাট থানায় হস্তান্তর করেছি।

এ তথ্য নিশ্চিত করে চুনারুঘাট থানার পুলিশ পরিদর্শক গোলাম মোস্তফা জানান, গাঁজাসহ দুই ভাইকে আসামি করে সিলেট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, দুই ভাই দীর্ঘদিন ধরে চুনারুঘাট জেলার সীমান্ত এলাকা থেকে গাঁজা সংগ্রহ করে তা ঢাকা সিলেটসহ আশপাশের বিভিন্ন স্থানে বিক্রি ও সরবরাহ করে আসছিলেন। এছাড়াও তারা বিভিন্ন সময় কৌশলে ব্যবসায়ীকে মালামাল পরিবহনের নামে গাঁজা পরিবহন করে দেশের বিভিন্ন এলাকায় খুচরা ও মাদকের ডিলারদের কাছে সরবরাহ করে আসছিলো বলে স্বীকার করেছে।