হবিগঞ্জে মেডিকেল কলেজ অনুমোদন:৫০ জন শিক্ষার্থী ভর্তি

    0
    255

    আমারসিলেট24ডটকম,১৫জানুয়ারী,তফিদুর রহমান তালুকদার তৌফিকঃহবিগঞ্জে মেডিকেল কলেজ অনুমোদন দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। মন্ত্রী সভার এ সংক্রান্ত একটি চিটি হবিগঞ্জ জেলা প্রশাসকের কাছে প্রেরণ করা হয়েছে। চিঠিতে উল্লেখ করা হয়,২০১৫-১৬ অর্থ বছরে এমবিবিএস কোর্সে প্রথম বর্ষে ৫০জন ছাত্র-ছাত্রী ভর্তির জন্য প্রশাসনিক অনুমোদন প্রদান করা হয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের চিকিৎসা শিক্ষা-২ শাখার সিনিয়র সহকারী সচিব মাহফুজা আকতার স্বাক্ষরিত ১২ জানুয়ারী/২০১৫ স্মারকনং স্বাপকম/চিশি-২/সমেক-৩৭/২০১৩/২৪ একপত্রে এ সিদ্ধান্তের বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে জানানো হয়।

    এ ব্যাপারে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এডঃ মোঃ আবুজাহির এমপি বলেন, আমার স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে। এটি আমার জন্য একটি বড় পাওয়া। হবিগঞ্জে লক্ষাধিক জনতার সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জে মেডিকেল কলেজ স্থাপনের প্রতিশ্র“তি দিয়েছিলেন।ঘোষনার পর থেকেই আমি এর পিছনে দৌড়াতে শুরু করি। স্বাস্থ্য সচিবকে গত ১৭ ডিসেম্বর প্রধানমন্ত্রীর
    একান্ত সচিব আব্দুল মালেক প্রধান মন্ত্রীর প্রতিশ্র“তির চিঠি’র অনুলিপি আমাকে প্রদান করেন।

    আমি ওই চিঠি নিয়ে মন্ত্রণালয়ে দৌড়াতে থাকি।এর সফল বাস্তবায়ন হতে যাচ্ছে। এ বছরই ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রম শুরু হবে।তিনি বলেন,হবিগঞ্জ সদর উপজেলার সুবিধাজনক স্থানে মেডিকেল কলেজ স্থাপন করা হবে। তিনি হবিগঞ্জ বাসীরপক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।কলেজ বাস্তবায়নে তিনি হবিগঞ্জ বাসীর সহযোগীতা কামনা করেন।

    এ ব্যাপারে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এডঃ আব্দুল মজিদ খান এমপি বলেন, হবিগঞ্জে মেডিকেল কলেজ হচ্ছে এটা হবিগঞ্জবাসীর জন্য সুখবর। গত ২৯ নভেম্বর প্রধানমন্ত্রী আমাদের দাবীর প্রেক্ষিতে মেডিকেল কলেজের ঘোষণা দেন। মাত্র দেড়
    মাসে প্রধানমন্ত্রী’র এ ঘোষণা সুস্পষ্ট বাস্তবায়নের পদক্ষেপ সরকার এবং হবিগঞ্জবাসীর সৌভাগ্য।তিনি বলেন, সরকার প্রধান কথা বলেন এবং কথা রাখেন এটা একটা বাস্তব উদাহরণ।

    তিনি হবিগঞ্জ বাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
    আমি বিশ্বাস করি হবিগঞ্জ বাসী আবারও আওয়ামীলীগ সরকারের প্রতি আস্থা ব্যক্ত করবে।জেলা পরিষদ প্রশাসক, জেলা বিএমএ ওজেলা সচিবের সভাপতি ডাঃ মুশফিক হোসেন  চৌধুরী হবিগঞ্জে মেডিকেল কলেজ স্থাপনের প্রতিশ্র“তি বাস্তবায়ন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

    তিনি বলেন, বতর্মান সরকারের প্রতিশ্র“তি বাস্তবায়নের ধারাবাহিকতার অংশ হিসাবে হবিগঞ্জে মেডিকেল কলেজ স্থাপিত হচ্ছে। এটি হবিগঞ্জ বাসীর জন্য একটি আনন্দের সংবাদ।