১০টাকা কেজির চাল পাচারকালে ছাতকে নৌকাসহ আটক

    0
    182

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০নভেম্বর,চান মিয়া, ছাতকছাতকে কালোবাজারে চাল বিক্রির সময় সরকারের খাদ্য বান্ধব কর্মসুচির ১০টাকা কেজির নৌকাসহ সাড়ে ৭বস্তা চাল আটক করেছে এলাকাবাসী।

    মঙ্গলবার দিবাগত রাত ১টায় উপজেলার ছৈলা-আফজালাবাদ ইউপির বাংলাবাজার এলাকায় এঘটনা ঘটে।

    জানা যায়, ছৈলা-আফজালাবাদ ইউপির ডিলার মাষ্টার আতাউল গনির চাল বিক্রির নির্ধারিত স্থান বাংলাবাজারে নিয়ে গোদামজাত করেন। এগুদামে এর আগের কিস্তির আরো ১শ’বস্তা চাল মজুদ রাখা ছিল। এ গুদাম থেকে বাংলাবাজার সংলগ্ন বটেরখালে ইঞ্জিন নৌকা দিয়ে কয়েক রাত থেকে চাল পাচার করে অন্যত্র বিক্রি করা হচ্ছিল।

    ঘটনাটি কোনভাবেই স্থানীয়দের চোখ এড়ায়নি। এতে ঘটনার রাত ১টায় প্রতিদিনের ন্যায় চালের বস্তাগুলো নৌকায় উঠানো শুরু করলে ইউপির সদস্য আব্দুল মতিনের নেতৃত্বে স্থানীয় লোকজন মালামালসহ নৌকাটি আটক করেন। এসময় নৌকায় সাড়ে ৭কস্তা চাল পাওয়া গেলে রাতভর নৌকাসহ মালামাল পাহারা দেন এলাকাবাসী।

    সকালে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে খাদ্য নিয়ন্ত্রক শাহাব উদ্দিন, থানা পুলিশ ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে গুদাম তল্লাশী করে পাচারের পর গুদামে সাড়ে ৩৩বস্তা চাল পাওয়া যায়। এগুলো বানারসীপুর গ্রামের ছাদ মিয়ার জিম্মায় রেখে আসা হয়। উপ-সহকারি কৃষি অফিসার ও ইউনিয়নে সুপারভাইজার জহুর আলী জানান, গত কিস্তির ৩শ’বস্তার মধ্যে ২শ’বস্তা বিতরণ করে স্বাক্ষর নেয়।

    কিন্তু এবারে চাল উত্তোলনের ব্যাপারে কোন যোগাযোগ করা হয়নি। তিনি আগের ১শ’বস্তা চাল গুদামে মজুদ ছিল বলে দাবি করেন। এরআগে দূর্নীতির দায়ে সিরাজুল ইসলাম নামের একব্যক্তির ডিলারশীপ বাতিল করা হয়েছে বলে জানান।

    এব্যাপারে ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ জানান, বটেরখাল দিয়ে রাতে পাচারের সময় নৌকাসহ সাড়ে ৭বস্তা চাল মেম্বারসহ এলাকাবাসী আটক করেছেন।

    এব্যাপারে ডিলার মাষ্টার আতাউল গনি ঘটনার সত্যতা স্বীকার করেন।

    নির্বার্হী অফিসার আরিফুজ্জামান জানান, রাতেই ঘটনার কথা বলা হলে পাহারার ব্যবস্থা করে দিনে ফুড অফিসারসহ তিনি পুলিশ পাঠিয়ে দেন। তবে এরসাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।