২৮অক্টোবর নড়াইলের চিত্রা নদীতে এস এম সুলতান নৌকা বাইচ প্রতিযোগীতা

0
128

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধি: গ্রাম বাংলার ঐতিহ্য ও শিল্প সংস্কৃতিকে সর্বজনীন করার উদ্দেশ্যে নড়াইলের চিত্রা নদীতে বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী ‘এস এম সুলতান নৌকা বাইচ’ প্রতিযোগীতা-২০২৩ উপলক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৫ অক্টোবর) বিকালে নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেস ব্রিফিং এ জনানো হয়,আগামী ২৮ অক্টোবর শনিবার দুপুর ২টায় নড়াইল শহরের শেখ রাসেল ব্রীজ এর নিচে চিত্রা নদীর পাড়ে এ বাইচের উদ্বোধন করা হবে ।
চিত্রা নদীতে শেখ রাসেল ব্রীজ থেকে এস, এম, সুলতান সেতু পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার নৌকাবাইচ অনুষ্ঠিত হবে এবং দেশের বিভিন্ন এলাকার ১৪ টি নৌকা ২টি গ্রুপে এ বাইচে অংশ গ্রহন করবে ।
এছাড়াও আলাদা ভাবে মহিলাদের ৪টি নৌকা নিয়ে মহিলা নৌকা বাইচ অনুষ্ঠিত হবে। বিকাল সাড়ে ৫ টায় শহরের বাধাঘাটে চত্বরে অস্থায়ী মঞ্চে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
জেলা প্রশাসন ও এস,এম সুলতান ফাউন্ডেশন, নড়াইল এর আয়োজনে উদ্বোধন ও পুরস্কার বিতরন করবেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা।
বিশেষ অতিথি থাকবেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ এবং খুলনা রেঞ্জের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি ) মঈনূল হক, বিপিএম (বার)পিপিএম।
এছাড়াও পুলিশ সুপার সাদিরা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, পৌর মেয়র আঞ্জুমান আরাসহ সুধীজন, ,মুক্তিযোদ্ধা জন প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারি ,ব্যাবসায়ি নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এ বাইচে উপস্থিত থাকবেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরীর সভাপতিত্বে জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল,অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন , নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডঃ আলমগীর সিদ্দিকী, নৌকা বাইচ কমিটির কর্মকর্তাগণ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদিকসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।