৫৫বিজিবি হবিগঞ্জ কর্তৃক সাংবাদিকদের সাথে মতবিনিময়

    0
    199
    এস এম সুলতান খান,চুনারুঘাট থেকেঃ হবিগঞ্জ ব্যাটালিয়ন (৫৫ বিজিবি)  এর অধিনস্থ চুনারুঘাটের বাল্লা বিওপিতে সীমান্ত এলাকার সার্বিক পরিস্থিতি এবং সন্ত্রাসবাদ, মাদক ও চোরাচালান বিরোধী  অভিযান সম্পর্কিত মতবিনিময় সভা অনুষ্টিত হয়।বুধবার সকাল ১১টায় বাল্লা বিওপিতে চুনারুঘাট প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দের সাথে এক মতবিনিময় সভায়, হবিগনজ ব্যাটালিয়ন ( ৫৫বিজিবি)র অধিনায়ক এম জাহিদুর রশীদ, পিএসসি সীমান্ত এলাকার সার্বিক পরিস্থিতি অবহিত করে তিনি বলেন সন্ত্রাসবাদ, মাদক পাচার ও চোরাচালান কন্ধে বিজিবি জোয়ানরা দৃঢ় পদক্ষেপ গ্রহন করেছে।
    বিজিবির তৎপরতার কারনে সীমান্তে অবৈধ অন্ত্র ও মানব পাচার শূন্যের কোঠায় নেমে এসেছে। এরই প্রেক্ষিতে গত ১ জানুয়ারী  হতে ২০ অক্টোবর ১৯ ইং পর্যন্ত ৮ জন আসামীসহ ৩২ লাখ টাকার মাদকদ্রব্য ও ৪৫ লাখ টাকার চোরাচালানী মালামাল আটক করা হয় বলে জানান।
    আটককৃত মালামাল গুলি হল ৮৮২ বোতল ভারতীয় মদ, ৪৬৫ কেজি গাঁজা, ৩৭৮ পিস ইয়াবা, ৩৮ বোতল বিয়ার, ৪৭২ বোতল ফেন্সিডিল , ১৪৬৪৯ কেজি ভারতীয় চা পাতা, ৩১৩৬ পিস আতশবাজী, ১ টি মোটরসাইকেল, ৪ টি চোরাই মোবাইল, ১৫ কেজি ইলিশ ও ৫৯২ টি চশমা আটক করা হয়েছে।
    এর সাথে ৮ জন চোরাকারবারীকে গ্রেফতার করে তাদের বিরুদ্বে মামলা দিয়ে জেল হাজতে প্রেরন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, চুনারুঘাট প্রেসক্লাবের সিনিঃ সহসভাপতি মহিদ আহমদ চৌধুরী, সহসভাপতি মোঃ জাহাংগীর আলম, সাধারন সম্পাদক মোঃ জামাল হোসেন লিটন, সহসম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু, সাংবাদিক মোঃ নুরুল আমীন, আবুল কালাম আজাদ, প্রেসক্লাবের সাহিত্য প্রকাশনা সম্পাদক এস এম সুলতান খান, সাংবাদিক ফারুক মাহমুদ,  দপ্তর সম্পাদক ওয়াহিদুল ইসলাম জিতু, সদস্য এস আর রুবেল, মোঃ ওয়াহিদ আলী, আজিজুল হক নাছির,   জিলানী আকন্জী ও মোঃ জুবাইর আলম প্রমূখ।