‌খুলনা-কোলকাতা মৈত্রীরেল চালুতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

    0
    112

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১১মার্চ,বেনাপোল প্রতিনিধি : খুলনা-বেনাপোল-কোলকাতা রুটে যাত্রীবাহী মৈত্রীরেল চালুতে নিরাপত্তা জনিত কারণে রেলপথের দু’ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়েছে। বুধবার বিকেল ৪টায় বেনাপোল রেল স্টেশন এলাকায় এই অবৈধ উচ্ছেদ অভিযান চালায় রেল কর্তৃপক্ষ।

    এর আগে, অবৈধ স্থপনা সরিয়ে নিতে ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ির মালিকদের নোটিশ দেয় রেল বিভাগ। কিন্তু তারা নোটিশ অমান্য করে সেখানে অবস্থান করছিলেন।

    উচ্ছেদ অভিযানে নেতৃত্বদানকারী পাকশী রেল বিভাগের নিজস্ব ম্যাজিস্ট্রেট ইউনুস আলী জানান, কিছু দিনের মধ্যেই খুলনা-বেনাপোল-কোলকাতার মধ্যে মৈত্রী যাত্রী রেল চালু হবে। দু’দেশের রেল পথ ও স্টেশনের অবকাঠামো উন্নয়নের কাজ প্রায় শেষ পর্যায়ে। রেল পথের দুইধার ও স্টেশন এলাকার অবৈধ স্থাপনায় যাত্রীদের নিরাপত্তা বিঘিœত হতে পারে। বিষয়টি মাথায় রেখে এবং বিদেশিদের কাছে দেশের ভাবমূর্তি উজ্বল করতে এই অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করা হয়েছে। খুলনা স্টেশন পর্যন্ত কয়েকদিন ধরে এই অভিযান চলবে বলে জানান তিনি।

    এসময় উপস্থিত ছিলেন- শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা (এউএনও) আব্দুস ছালাম, রেল বিভাগের পশ্চিম জোন রাজশাহী অ লের প্রধান প্রকৌশলী রমজান আলী, জেনারেল ম্যানেজার খায়রুল আলম, বেনাপোল পোর্ট থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আশরাফ হোসেন।