নবীগঞ্জের কামারগাঁও স্কুলে শহীদ দিবস উপলক্ষে আলোচনা

    0
    257

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২১ফেব্রুয়ারী,মতিউর রহমান মুন্নানবীগঞ্জের কামারগাঁও প্রাথমিক বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতভাষা দিবস উদযাপন উপলক্ষে গতকাল শনিবার সকাল সাড়ে ১০ টার সময় উপজেলার দীঘরবাক ইউনিয়নে কামারগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী শামীম। পরিচালনা করেন উপজেলা শিক্ষক সমিতির তথ্য ও প্রচার সম্পাদক সহকারী শিক্ষক মাহবুব আহমদ সোহাগ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক,শিক্ষানুরাগী,প্রতিষ্ঠাতা সভাপতি নবীগঞ্জ এডুকেশন ট্রাষ্ট ইউকে অধ্যাপক মো: আব্দুল হান্নান।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, স্থানীয় ইউপি চেয়ারম্যান ছালিক মিয়া, সমাজ সেবক উপদেষ্ট বেতার রেডিও ইউকে আবু সুফিয়ান আহমদ, যুক্তরাজ্য প্রবাসী আহমেদ কবীর অনু। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মুক্তি রানী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক এডভোকেট মুজিবুর রহমান কাজল,সমাজ সেবক দেলোয়ার হোসেন চৌধুরী, সহকারী শিক্ষক ফখরুল ইসলাম চৌধুরী, বনকাদিপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল আজিজ, মতিউর রহমান উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ফজলুর রহমান চৌধুরী, উপজেলা ছাত্রলীগ নেতা আবু ছালেহ জবিন, মনসুর আহমেদ নাইম প্রমূখ।

    প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আব্দুল হান্নান বলেন, মাতৃভাষা প্রত্যেকের কাছেই অমৃততুল্য। মাতৃভাষার মাধ্যমেই কেবল মনের গভীরতার ভাব প্রকাশ করা যায়। মাতৃভাষাতেই মানুষ স্বপ্ন দেখে। তিনি বলেন সকল ভাষার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন ও অবলুপ্তির হাত থেকে রক্ষা করাই আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উদ্যোশ্যে। পরিশেষে তিনি উক্ত বিদ্যালয়ে একটি শহীদ মিনার নির্মাণ করে দেয়ার ঘোষণা প্রদান করেন।