উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে দেশি-বিদেশী ষড়যন্ত্র চলছে:পরিবেশমন্ত্রী

0
179

আফজাল হোসেন রুমেল,বড়লেখা প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শান্তি, স্থিতিশীলতা এবং উন্নয়নের অগ্রযাত্রায় আন্তর্জাতিকভাবে বাংলাদেশ রোল মডেল হিসেবে আত্মপ্রকাশ করেছে। এই উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে দেশি-বিদেশী ষড়যন্ত্র চলছে। বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে নিয়ে নানা ধরনের ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

পরিবেশমন্ত্রী সোমবার (১০ জুলাই) বিকেল ৬টায় নির্বাচনী এলাকা মৌলভীবাজারের জুড়ী উপজেলায় পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এর আগে ঢাকা থেকে মন্ত্রী জুড়ী পৌঁছালে বড়লেখা-জুড়ী উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা গাড়ি ও মোটরসাইকেলের বিশাল বহর নিয়ে তাঁকে স্বাগত জানান।

পথসভায় জুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাসুক মিয়ার সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক রিংকু রঞ্জন দাসের সঞ্চালনায় বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, জুড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাসুক আহমদ, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম সুন্দর, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরীসহ বড়লেখা-জুড়ী উপজেলার আওয়ামী লীগ, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা অংশ নেন।
মন্ত্রী বলেন, সম্প্রতি একটি দৈনিকে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্য নানা কুৎসা রটানো হচ্ছে। দেশি-বিদেশী ষড়যন্ত্রকারীরা নানা ষড়যন্ত্র করছে। তারই ধারাবাহিকতায় গণমাধ্যমে আমাকে জড়িয়ে যে সংবাদ প্রকাশ হয়েছে; সেটা তারই একটা অংশ। যা ডাহা মিথ্যা এবং কোনো অবস্থায় আমরা বড়লেখা-জুড়ীর মানুষ মেনে নিতে পারিনা। আমি জানি এজন্য আপনারা ব্যতীত, ক্ষুব্ধ। আপনাদের হৃদয়ে রক্ষকরণ হচ্ছে।*

তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, “প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখে বার বার মনোনয়ন দিয়ে আপনাদের নিকট পাঠিয়েছেন। আপনারাও আমাকে বার বার নির্বাচিত করেছেন। এরপর আমি জাতীয় সংসদের সরকারদলীয় হুইপ হয়ে সততা ও নিষ্টার সঙ্গে দায়িত্ব পালন করায় পরবর্তীতে প্রধানমন্ত্রী আমাকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রাণালয়ের দায়িত্ব দিয়েছেন। আমি মন্ত্রী হিসাবে আমার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করে যাচ্ছি এবং বড়লেখা-জুড়ীসহ মৌলভীবাজার জেলার উন্নয়নে কাজ করছি।”

পরিবেশ মন্ত্রী আরও বলেন, “আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশের কোথাও কোনো সন্ত্রাস সৃষ্টি হয়নি উল্লেখ করে পরিবেশমন্ত্রী বলেন, ‘বড়লেখা-জুড়ীতেও আমরা কোনো সন্ত্রাসীকে আশ্রয়-পশ্রয় দিইনি। আমাদের বড়লেখা-জুড়ীর মানুষ শান্তিতে জীবন-যাপন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও অগ্রগতী সারা বাংলাদেশে যেটা হয়েছে-তারই ধারাবাহিকতায় বড়লেখা-জুড়ীতে সেভাবে উন্নয়ন হয়েছে। অতীতে কোনো সরকার এই রকম উন্নয়ন করতে পারেনি” বলে দাবি করেন।