কমলগঞ্জে গণ সম্বর্ধনা সভায় সমাজ কল্যাণমন্ত্রী

    0
    212

    বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে ভিশন ২০২১ বাস্তবায়নে সবাইকে একযোগে কাজ করে যেতে হবে” সৈয়দ মহসিন আলী।

    আমারসিলেট24ডটকম,২৭মে,শাব্বির এলাহীঃ সমাজ কল্যাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলী এমপি বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে ভিশন ২০২১ বাস্তবায়নে সবাইকে একযোগে কাজ করে যেতে হবে। বর্তমান সরকার কথায় নয়, কাজে বিশ্বাসী। তিনি বলেন, চা বাগানের খেটে খাওয়া শ্রমিকরা দেশের অর্থনীতির চালিকা শক্তির একটি অংশ। সুস্থ্য পরিবেশে বসাবাস করতে দেশের চা বাগান সমূহে বিশুদ্ধ পানীয় জল ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে সরকার বদ্ধ পরিকর। সাংগঠনিকভাবে দলীয় কমিটি গঠন করে জন সেবার লক্ষ্যে রাজনীতি করতে হবে। কমলগঞ্জের প্রাণ সাবেক সাংসদ মরহুম মোহাম্মদ ইলিয়াছকে স্মরণ করে জনমনে তাঁবে বাঁচিয়ে রাখতে হবে। ১৯৭১ সনে মুক্তিযুদ্ধে কোন অংশ গ্রহন না করেই অনেকেই মুক্তিযোদ্ধার খেতাবে ভূষিত, একজন মুক্তিযোদ্ধা হিসাবে তা মেনে নেওয়া যায় না। তিনি গত রোববার রাত পৌনে ৮টায় কমলগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে তাঁর সম্মানে আয়োজিত নাগরিক গণ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

    কমলগঞ্জ উপজেলা নাগরিক গণ সংবর্ধনা কমিটির আহ্বায়ক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদারের সভাপতিত্বে ও সদস্য সচিব সাবেক ছাত্রলীগনেতা মহিউদ্দিন এবং আওয়ামলীগ নেতা এডভোকেট এ এস এম আজাদুর রহমানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী এমপি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, নারায়নগঞ্জ-২ আসনের সংসদ নজরুল ইসলাম বাবু, বাংলাদেশ পুলিশের সাবেক এআইজি, জনতা ব্যাংক লি: এর পরিচালক ও বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সৈয়দ বজলুল করিম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মসুদ আহমদ, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিহির কাšিত দেব মিন্টু, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনকার আহমদ, শ্রীমঙ্গল আওয়ামীলীগ নেতা আবু শহীদ আব্দুল্লা, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নুরুল ইসলাম, সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি রাহাত তরফদার, জেলা ছাত্রলীগের সভাপতি মো. জাকারিয়া। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ নেতা অশোক বিজয় দেব কাজল, সৈয়দ শফিকুর রহমান জহুর, আব্দুল বাছিত, নাট্যকার জাকারিয়া হাবিব বিপ্লব, সাবেক ছাত্রলীগ নেতা সোহেল রানা চৌধুরী, আরিফ নেওয়াজ রাফি প্রমুখ।

    এদিকে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানকে কেন্দ্র করে রোববার দুপুর থেকে কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলা থেকে কয়েক সহ¯্রাধিক তৃণমূল পর্যায়ের নেতাকর্মী ও সাধারন লোকজন জমায়েত হতে থাকে। প্রবল বৃষ্টির মাঝে বিকাল সাড়ে ৫টায় সমাজকল্যাণ মন্ত্রী সমাবেশ স্থলে আসলে সাজানো হাতি ও ঘোড়া দিয়ে তাঁকে অভ্যর্থনা জানানো হয়। তাছাড়া মন্ত্রীর সম্মানে চা জনগোষ্ঠীর সাঁওতাল নৃত্য, ঝুমর নৃত্য, মণিপুরী বর্ণিল সাজের নৃত্য, গ্রাম্য লাটিয়াল বাহিনীর নৃত্য ও সংগীত শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠানে রাত ১২টা পর্যন্ত মুখরিত ছিল সমাবেশ স্থল।

    এর আগে বেলা ৩টায় কমলগঞ্জ উপজেলা পরিষদে বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তাদের সাথে মত বিনিময় সভায় সমাজ কল্যাণ মন্ত্রী বলেন, জনগণের টাকায় সবার বেতন ভাতা হয়। সুতরাং এখন থেকে জনসেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে। কোন প্রকার প্রভাবে প্রভাবিত হয়ে কাজ করলে চলবে না। এরপর মন্ত্রী ভানুগাছ রেলওয়ে ষ্টেশনের আধুনিকায়ন নির্ম্মাণাধীন কাজ পরিদর্শন করেন।

    প্রধান অতিথির বক্তব্যে সমাজ কল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলী এমপি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চা বাগানের খেটে খাওয়া শ্রমিকদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। প্রাথমিকভাবে প্রতিটি চা বাগানে বিশুদ্ধ পানীয় জল সরবরাহের সুবিধার্তে প্রতি এক হাজার শ্রমিকের জন্য একটি করে ডিপ টিউবওয়েল স্থাপন করা হবে এবং পর্যায়ক্রমে সকল সমস্যার সমাধান করা হবে। তৃনমুলে দলকে সুসংগঠিত ও আওয়ামীলীগের সাংগঠনিক কার্যক্রম গতিশীল করতে প্রত্যেক উপজেলায় নতুনভাবে কমিটি গঠন করা হবে। কমিটিতে যারা দলের জন্য নিবেদিত প্রাণ ত্যাগী নির্যাতিতদের দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে ফিরিয়ে আনা হবে এবং মুক্তিযোদ্ধাদের ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে। কমলগঞ্জের কুরমা সীমান্তে বর্ডারহাট, আব্দুল গফুর চৌধুরী মহিলা কলেজ এমপিওভূক্তি করণ, শমশেরনগরকে এগ্রেডে পৌরসভা, ভানুগাছ ও শমশেরনগর রেলষ্টেশনে আন্তঃনগর ট্রেনের ষ্টপেজ দেয়ার আশ্বাস ব্যক্ত করেন।

    এ সময় বক্তব্য রাখেন নারায়নগঞ্জের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুল, সাবেক এআইজি সৈয়দ বজলুল করিম, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার লিলি, ইউএনও মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা। এসময় উপজেলা পর্যায়ের সকল সরকারী কর্মকতা, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।