কুলাউড়ায় জঙ্গি সন্দেহে অপারেশন ‘হিল সাইট’ পরিচালনা করে নারীসহ আটক-১০

0
222

আফজাল হোসেন রুমেল,আমার সিলেট রিপোর্ট: মৌলভীবাজার জেলার কুলাউড়ায় জঙ্গি সন্দেহে অপারেশন ‘হিল সাইট’ পরিচালনা করে নারীসহ ১০ জনকে আটক করেছে পুলিশের এন্টি টেরিজম ইউনিট।

বিনা বাঁধায় সাড়ে চার ঘন্টার অভিযান শেষে সংবাদ সম্মেলনে মৌলভীবাজারের কুলাউড়ায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে চালানো ‘অপারেশন হিলসাইড’ নামের অভিযান শেষে চারজন পুরুষ ও ছয়জন নারীকে আটক করা হয়েছে। এসময় আটকদের সঙ্গে ৩ জন শিশুও ছিল।

অভিযান শেষে শনিবার (১২ আগস্ট) এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মো: আসাদুজ্জামান।

তিনি জানান, এটি একটি নব্য জঙ্গি সংগঠন। এর নাম ‘ইমাম মাহমুদের কাফেলা’। আটকরা এই এলাকায় সংগঠনটির দাওয়াতের কাজে নিয়োজিত ছিল।

মো. আসাদুজ্জামান জানান, অভিযান চলাকালে ওই বাড়ি থেকে বিপুল সংখ্যক জিহাদি বই, ৩ কেজি বিস্ফোরক, নগদ ৩ লাখ ৬১ হাজার টাকা ও জিহাদের প্রশিক্ষণ সামগ্রী জব্দ করা হয়েছে।

আটকদের মধ্যে শুধু পুরুষদের পরিচয় জানা গেছে। তারা হলেন- রফিক উদ্দিন, আব্দুল হাফিজ, খায়রুল ইসলাম, শরিফুল ইসলাম। তাদের বাড়ি সাতক্ষীরা, কিশোরগঞ্জ ও নারায়ণগঞ্জে।

জানা যায়, আটক ওই ৬ জন নারীর মধ্যে ২ জন তাদের পরিবারের সদস্য নয়।

সংবাদ সম্মেলনে সিটিটিসি প্রধান জানান, এই সংগঠনের সঙ্গে আরও যারা জড়িত আছেন তাদের আটক করে দ্রুত আইনের আওতায় আনা হবে।

জেলা পুলিশ সুপার মনজুর রহমান বলেন, আটকদের এখন ঢাকায় নেওয়া হচ্ছে। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের আদালতে নেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন- গোয়েন্দা বিভাগের (ডিবি) উপ-পুলিশ কমিশনার (ডিসি) কামরুজ্জামান, সিটিটিসির এডিসি নাজমুল ইসলাম, সোয়াট টিমের এডিসি জাহিদ, জেলা পুলিশ সুপার মনজুর রহমান, জেলা পুলিশের এএসপি ফজলুর রহমান মোহসিন, কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুস ছালেক দুলাল।