কুলাউড়ায় অন্যকে ফাঁসাতে গিয়ে মেয়েকে খুন করে বিস্কুটের সূত্র ধরে পিতা কারাগারে!

0
262

নিজস্ব প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় নিজ মেয়েকে গলায় ওড়না পেঁচিয়ে হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে হত্যা কাণ্ডের শিকার পপি সরকার’র (১২) বাবা দিগিন্দ নম সরকার।

ঘটনাস্থল কুলাউড়া থানাধীন ১২নং পৃথিমপাশা ইউপির অন্তর্গত সুলতানপুর। ওই গ্রামের জনৈক কামাল মাস্টারের বাড়ীর ভাড়াটিয়া দিগিন্দ নম (৩৫), পিতা- পিরিন্দ্র সরকার, তার মূল বাড়ি গুমগুমিয়া, থানা-নবীগঞ্জ, জেলা-হবিগঞ্জ।

কুলাউড়া থানা পুলিশের সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০ টায় কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের সুলতানপুর এলাকা থেকে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় প্রতিবন্ধী পপি সরকার এর লাশ উদ্ধার করে কুলাউরা পুলিশ।
এই ঘটনায় নিহতের বাবা দিগিন্দ নম সরকার সুরমান আলীসহ আরও তিনজনের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার এজাহারে নিহত পপি সরকারের বাবা দিগিন্দ নম সরকার বিস্কুট দেয়ার প্রলোভন দেখিয়ে তার মেয়েকে হত্যা করার অভিযোগ করেন।
পরে কুলাউড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম এবং এসআই হারুন অর রশিদ মামলার তদন্ত শুরু করেন। তদন্তে পুলিশ জানতে পারে বিস্কুটের প্যাকেট নিহত পপির বাবা দিগিন্দ সরকারই ক্রয় করেছেন।

পিতা-ই যে খুনী যেভাবে ধরা পরলঃ “তদন্তের একপর্যায়ে মৃত পপি সরকারের বসত ঘরের দক্ষিণ পার্শ্বে জানালার সামনে বারান্দায় ঝুলানো মঞ্জিল মায়া সল্ট’ নামক একটি বিস্কুটের প্যাকেট উদ্ধার করে তদন্তকারী দল।

খুনের অপরাধে আটক নিহত পপির পিতা দিগিন্দ নম

উক্ত বিস্কুট প্যাকেটের সূত্র ধরে তদন্তকারী দল সরেজমিনে অনুসন্ধানে পার্শ্ববর্তী একটি মুদি দোকানে হুবুহু কয়েকটি বিস্কুটের প্যাকেট উদ্ধার করে। মুদি দোকানদারকে জিজ্ঞাসাবাদে তিনি জানান যে, ঘটনার আগের দিন মৃত পপি সরকারের পিতা দিগিন্দ নম তার মুদি দোকান হইতে উদ্ধার করা ১০ টাকা মূল্যের একটি মঞ্জিল মায়া সল্ট বিস্কুটসহ ১ টি ১০ টাকার মিনিট কার্ড ও কয়েকটি সিগারেট ক্রয় করে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মামলার ঘটনায় বাদী দিগিন্দ নম জড়িত মর্মে জোর সন্দেহ হইলে দিগিন্দ নমকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করিলে সে তার পার্শ্ববর্তী মুদি দোকান থেকে বিস্কুট ক্রয় করার কথা স্বীকার করে। দিগিন্দ নম তার প্রতিপক্ষকে ফাঁসাতে উক্ত বিস্কুটের প্যাকেট তার মেয়ের বসত ঘরের দক্ষিণ পার্শ্বের জানালার সামনে বারান্দায় ঝুলাইয়া রেখে মেয়েকে বিস্কুট খাওয়ানোর প্রলোভন দেখানোর নাটক সাজায়।”
এজাহারে মিথ্যা তথ্য দেখে সন্দেহ হলে পরবর্তীতে নিহত পপি সরকারের বাবা দিগিন্দ নম সরকারকে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে দিগিন্দ স্বীকার করে যে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের মেয়েকে গলায় ওড়না পেঁচিয়ে নিজেই হত্যা করে এই পাষাণ পিতা।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক জানান “প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের প্রতিবন্ধী মেয়েকে হত্যার দায়ে দিগিন্দ নম সরকারকে গ্রেফতার করে আমাদের পুলিশ। পরে গ্রেফতারকৃত দিগিন্দ নম সরকার বিজ্ঞ আদালত তার স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিলে আদালত তাকে গতকাল শনিবারে জেল হাজতে প্রেরনের নির্দেশ প্রদান করেন।