গোপালগঞ্জ-৩ আসনে আ’লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন দলের সভাপতি শেখ হাসিনা

0
135

আমার সিলেট ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে গোপালগঞ্জ–৩ আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন দলটির সভাপতি শেখ হাসিনা।

মঙ্গলবার (২১‌নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শেখ হাসিনার পক্ষে মনোনয়নপত্র জমা দেন শেখ কবির হোসেন।
গত শনিবার মনোনয়নপত্র বিতরণ শুরুর দিনই আওয়ামী লীগ সভাপতি মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

টুঙ্গিপাড়া-কোটালিপাড়া উপজেলা নিয়ে গঠিত গোপালগঞ্জ-৩ আসন থেকে নির্বাচন করতেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর উত্তরসূরি হিসেবে এই আসনটি থেকে নির্বাচনে লড়ে আসছেন বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা।

এখন পর্যন্ত এই আসনটি থেকে শেখ হাসিনা কখনোই নির্বাচনে পরাজিত হননি। তাঁর বিপরীতে যারা প্রার্থী হয়েছিলেন তাদের জামানত বারবার জব্দ হয়েছে। আওয়ামী লীগের মনোনয়ন এখনো চূড়ান্ত না হলেও ধারণা করা হচ্ছে, এবারও শেখ হাসিনাই এই আসনে দলটির মনোনয়ন পাবেন।

এদিকে গত চারদিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মোট ৩৩৬২ জন। ফরম বিক্রি করে ১৬কোটি ৮১ লাখ টাকা আয় হয়েছে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। শেষ দিন মনোনয়ন সংগ্রহ ও জমা দিতে বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে ছিল দীর্ঘ লাইন। এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা।

এর আগে গত শনিবার সকাল সাড়ে ১০টায় আ’লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়। প্রথম দিন ১ হাজার ৭৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। দ্বিতীয় দিন রবিবার ১ হাজার ২১২টি ফরম বিক্রি করা হয়। তৃতীয় দিন সোমবার বিক্রি হয়েছে ৭৩৩টি।

গত বুধবার আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী ভোট হচ্ছে আগামী ৭ জানুয়ারি ২০২৪ সালে।