চলে গেলেন মৌলভীবাজার জেলা আহলে সুন্নাতের সভাপতি বীর মুক্তিযোদ্ধা পীর আলী নুরুল্লাহ শাহ

0
209

আমার সিলেট রিপোর্ট,মৌলভীবাজার: চলে গেলেন মৌলভীবাজার জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী পীর আলী নুরুল্লাহ শাহ। পীর আলী নুরুল্লাহ শাহ শনিবার (২২ জুলাই) বিকাল সাড়ে তিনটার দিকে সিলেটের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তিনি ছিলেন,সদর উপজেলার ইসলামপুর বড়বাড়ির বাসিন্দা ও ইসলামপুর খানকাহ শরীফ এবং আলহাজ্ব সিরাজুল ইসলাম হাফিজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও মৌলভীবাজার জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সভাপতি।
তিনি ছিলেন, একাধারে সংগঠক,দানবীর, পরোপকারী, শিক্ষানুরাগী, মার্শাল আর্ট এ ব্ল্যাক বেল্ট প্রাপ্ত ক্রীড়াবিদ প্রশিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ২য় ছেলে শেখ জামালসহ একসাথে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী) জীবনের একটি সময়ে আফ্রিকায় বসবাসকারী এক ভারতীয় বংশদ্ভুত বুযুর্গের মাধ্যমে বায়াত গ্রহণ করে আধ্যাতিক সাধনায় লিপ্ত হন। আর সে থেকে বিভিন্ন সাধনায় চেষ্টা করে যান। জীবন চলার পথে যেই ধারাবাহিকতায় তিনি ছিলেন,তার থেকে সম্পূর্ণ উল্টো পথে ফিরে এসে নিজেকে আল্লাহর রাস্তায় নিয়োগ করে দেন।
তিনি মূলত মোঃ নজরুল ইসলাম প্রকাশ হাজী পীর আলী নুরুল্লাহ শাহ্ সাহেব নামে অধিক পরিচিত। সম্প্রতি অসুস্থ হয়ে সিলেটের মাউন্ট এডোরা হাসপাতালে ১০ দিন ধরে চিকিৎসাধীন (লাইফ সাপোর্টে) ছিলেন।
মৌলভীবাজার জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সাধারণ সম্পাদক কাজী কুতুব উদ্দিন জনান, তিনি গত বৃহস্পতিবার থেকে আজ শনিবার পর্যন্ত চিকিৎসাধীন থাকা অবস্থায় আজ বিকাল সাড়ে তিনটার দিকে সিলেটের মাউন্ট এডোরা হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল প্রায় ৭০ এর অধিক। মৃত্যুকালে স্ত্রী ও সন্তানসহ অগণিত আত্মীয়-স্বজন ও বক্তবৃন্দ রেখে গেছেন।

উল্লেখ্য আজ রোববার দুপুর (বা’দ জোহর) ২ টায় চাঁদনীঘাটের অদূরে ইসলাম পুর গ্রামের ইসলামপুর খানকা শরীফ ও ইসলামপুর হাফেজি মাদ্রাসা প্রাঙ্গনে তার জানাজা অনুষ্ঠিত হবে।