চা শ্রমিকের ছেলেরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাচ্ছেঃবিমান প্রতিমন্ত্রী

0
340
চা শ্রমিকের ছেলেরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাচ্ছেঃবিমান প্রতিমন্ত্রী
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এ্যাডভোকেট মাহবুব আলী


এস এম সুলতান খান, চুনারুঘাট থেকেঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবর্তমানে তারই সুযোগ্য কন্যা তার নিজস্ব পরিকল্পনায় ১০ টাকা কেজিতে চাউল বিতরণ করছেন। দেশ বিদ্যুতে শতভাগ সাফল্য অর্জন করেছে। গৃহহীন ভূমিহীন পরিবারকে পাকা ঘরের ব্যবস্থা করে দেয়া হচ্ছে। যদিও দেশে দ্রব্যমূল্যের দাম বাড়ছে। পাশাপাশি মানুষের আয় ও দ্রব্যমূল্য ক্রয় ক্ষমতা বেড়েছে।
বৃহস্পতিবার ১৪ এপ্রিল ২০২২ ইং তারিখ দুপুরে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা প্রশাসন আয়োজিত কৃষকের মাঝে বিনামূল্যে সার, বীজ ও ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি, ক্ষুদ্র নৃতাত্ত্বিক গোষ্ঠী পরিবারের মাঝে ভেড়া, শিক্ষাবৃত্তিসহ এককালীন অনুদান বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা বিগত তিন বছরে করোনার প্রাদুর্ভাবে ক্ষতবিক্ষত হয়েছি। মাননীয় প্রধানমন্ত্রীর বিচক্ষনতার কারণে আমরা করোনা মহামারীকে মোকাবেলা করতে সক্ষম হয়েছি।
তিনি আরো বলেন, চুনারুঘাটের চা শ্রমিকের ছেলেরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তির সুযোগ পাচ্ছে। তারা ডাক্তার ইঞ্জিনিয়ার হচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশের শ্রমিক মেহনতী মানুষের ছেলেরা ডাক্তার ইঞ্জিনিয়ার, শিক্ষক হবে। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন আজ সোনার বাংলায় বাস্তবায়ন হচ্ছে।

চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর।

বক্তব্য রাখেন, চুনারুঘাটের সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আকবর হোসেন জিতু, সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান আবু তাহের, বাবু সজল দাস, প্লাবন পাল, চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি মোঃ জামাল হোসেন লিটন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানিক সরকার, মোস্তাফিজুর রহমান রিপনসহ আরো অনেকে।
পরে চুনারুঘাট উপজেলা প্রশাসন ইফতার মাহফিলের আয়োজন করে।