চুনারুঘাটে ভারীবর্ষণে নিম্নাঞ্চল প্লাবিত

    0
    226

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,০২জুন,নিজস্ব প্রতিবেদকঃ গত ৩/৪ দিনের মাঝারি ও ভারী বৃষ্টি এবং উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ৮টি ইউনিয়নের নিন্মাঞ্চল প্লাবিত হয়ে পড়েছে।
    ইতোমধ্যে এসব এলাকার সহস্রাধিক একর রোপা ও বোনা আউশ ধান পানিতে তলিয়ে গেছে। এছাড়া বর্ষনে শাকসবজির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। খোয়াই নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। করাঙ্গী সুতাং নদীর পানি উপচে প্লাবিত হচেছ নতুন নৃতন আউশ ফসল। টানা কয়েকদিনের খরায় ঘূর্নিঝড় মোরার প্রভাবে মঙ্গলবার থেকে উপজেলায় বৃষ্টি শুরু হয়। টানা গতকাল শুক্রবার পর্যন্ত চলছে এ বৃষ্টি। কখনো হালকা কখনো মাঝারি আার কখনো ভারী বৃষ্টি হচ্ছে। একই সাথে উপজেলার উজানে ভারতের ত্রিপুরায়ও চলছে গত কয়েকদিন ধরে বৃষ্টি।
    ফলে পাহাড়ী ঢল ও উজানের পানি এসে উপজেলার গাজীপুর, আহমদাবাদ, দেওরগাছ. পাইকপাড়া, শানখলা, সাটিয়াজুরী, রানীগাও ও মিরাশী ইউনিয়নের বিস্তৃর্ণ আউশ ফসল পানিতে তলিয়ে গেছে। চলতি বোনা ও রোপা আউশ ফসল পানিতে তলিয়ে যাওয়ায় কৃষকরা ক্ষতির মধ্যে পড়েছেন। দু এক দিনের মধ্যে পাানি সরলে ও এসব ফসল পঁচে যাওয়া আশংকা রয়েছে। বিশেষ করে শানখলা, মিরাশী, রানীগাও এবং সাটিয়াজুরী ইউনিয়নের বিভিন্ন এলাকার ফসল সুতাং ও করাঙ্গী নদীর পানি উপচে বানের পানির নিচে রয়েছে।