জুড়ীকে পৌরসভা করার চেষ্টা,পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন

    0
    466

    জুড়ী (মৌলভীবাজার) সংবাদদাতাঃ মৌলভীবাজারের জুড়ী উপজেলার খালেরমুখ নয়াবাজার হাকালুকি হাওর রাস্তায় জুড়ী নদীর উপর ৩০ মিটার পি সি গার্ডার ব্রিজ ভিত্তিপ্রস্তর নির্মাণ অনুষ্ঠানে বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী আলহাজ¦ মোঃ শাহাব উদ্দিন বলেন, দেশের উন্নয়নে সকলের সহযোগীতা প্রয়োজন। হাকালুকি হাওরের উন্নয়নে দেশ নেত্রী প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন। পরিবেশের ভারসাম্য রক্ষায় খাল, বিল, গাছপালা ও পাহাড় রক্ষায় সকলকে সচেতন হতে হবে।

    এছাড়া পলিথিন ব্যাগ ব্যবহার বন্ধ করতে হবে। পাহাড়-টিলা আল্লাহর সৃষ্টি। ইহা পৃথিবীর খুটি হিসেবে কাজ করে। পাহাড় ও টিলা কাটা বন্ধ করতে সবাই প্রশাসনকে সহযোগিতা করতে হবে। জুড়ীর লাঠিটিলায় বঙ্গবন্ধু সাফারি পার্ক করা হচ্ছে। বন্য প্রাণীগুলো দেখতে এখন আর ঢাকার চিড়িয়াখানায় যেতে হবে না। বড়লেখার মাধমকুন্ডেও কেবল কার নির্মাণ করা হবে এর মাধ্যমে মাধবকুন্ডের ২ কিলোমিটার পর্যন্ত জলপ্রপাতের সৌন্দর্য দেখতে পারবে পর্যটকরা।

    জুড়ীকে পৌরসভা করার জন্য আমি সংসদে ডিওলেটার দিয়েছি। অতি শিঘ্রই তা বাস্তবায়ন করা হবে। জুড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলামের সভাপত্বিতে ও উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক শেখরুল ইসলামের পরিচালনায় শনিবার (২৬ ডিসেম্বর) ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

    অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা এলজিইডি আজিম উদ্দিন সরকার, জুড়ী উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মাসুক আহমদ চেয়ারম্যান, উপজেলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা ও রিংকু রঞ্জন দাশ প্রমুখ।