জৈন্তাপুরে অস্ত্রসহ ডাকাত দলের ২সদস্য আটক

    0
    232

    রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি: সিলেটের জৈন্তাপুর মডেল থানা পুলিশ ডাকাত দলের ২সদস্য আটক, অস্ত্র ও গুলি উদ্ধার, অস্ত্র আইনে মামলা দায়ের। ডাকাত দলের ২সদস্যকে আদালতে প্রেরণ।

    পুলিশ ও এলাকাবাসী সূত্রে যানাযায়- বিগত ১০ অক্টোবর উপজেলার ফতেপুর (হরিপুর) ইউনিয়নের বাঘেরখাল গ্রামের বশির আহমদ বাড়ীতে ডাকাতির ঘটনা ঘটে। এঘটনায় বশির আহমদ বাদী হয়ে অভিযোগ দায়ের করলে পুলিশ দীর্ঘ তদন্ত করে সন্ধান পায়।

    এঘটনার অন্যতম আসামী কুমিল্লা মতলব থানা এলাকায় থানা এলাকায় অবস্থান করে এমন তথ্যের ভিত্তিত্বে জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ খান মোঃ মইনুল জাকিরের দিক নির্দেশনায় এসআই সুজন কুমার আর্চায্য কুমিল্লা মতলব থানা পুলিশের সহায়তায় ডাকাত দলের ১সদস্যকে আটক করে জৈন্তাপুর মডেল থানায় নিয়ে আসে। আটককৃত ডাকাত সিলেটের গোয়াইনঘাট থানার ডৌবাড়ী ইউনিয়নের নগরডেঙ্গী গ্রামের মুহিব মিয়ার ছেলে হারুনুর রশিদ হারুন (৩২)। পুলিশের জিজ্ঞাসাবাদে সম্প্রতি বাগেরখাল গ্রামের বশির মিয়া এবং চিকনাগুল ইউনিয়নের বিভিন্ন বাড়ীতে ডাকাতির কথা স্বীকার করে।

    ব্যাপক জিজ্ঞাসাবাদে ডাকাতির সাথে জড়িত অন্যনাদের তথ্য প্রদান করে। জৈন্তাপুর মডেল থানার এসআই আজিজুর রহমান, এএসআই রায়হান কবির, এএসআই তাজুল ইসলাম সহ সঙ্গীয় ফৌসরা হারুনের দেওয়া তথ্যের ভিত্তিত্বে পুলিশ ডাকাত দলের অন্যতম সদস্য জৈন্তাপুর উপজেলার ফতেপুর (হরিপুর) ইউনিয়নের দক্ষিণ বাঘেরখাল গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে সেলিম আহমদ (৩৩) কে আটক করতে সক্ষমহন।

    আটকের পর তারা উভয়ই উপজেলার বাগেরখাল ও চিকনাগুল ইউনিয়নের বিভিন্ন স্থানে ডাকাতির কথা স্বীকার করে। ডাকাতির প্রাক্কালে ব্যবহৃত অস্ত্র এবং গুলি তাদের নিকট রয়েছে বলে জানায়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিত্বে পুলিশ ২৮ অক্টোবর চিকনাগুল ইউনিয়নের কাহাইগড় প্রেট্রো বাংলার টিলার উপর বটগাছের নিচে মাটিতে পুতে রাখা ১টি এল.জি গান সহ ৩ রাউন্ড গুলি উদ্ধার করে।

    গতকাল ২৯ অক্টোবর বিকাল ৩টায় আটককৃত ডাকাত দলের ২সদস্য সেলিম ও হারুন কে কোর্ট হাজতে প্রেরণ করা হয়। আটককৃতদের বিরুদ্ধে থানায় ২টি মামলা রয়েছে। বর্তমানে অস্ত্র আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-১০, তারিখঃ ২৯-১০-২০১৮। আটককৃত ডাকাতদের অস্ত্র মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

    এবিষয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ খান মোঃ ময়নুল জাকির বলেন-পুলিশ ডাকাতির মামলাটি গুরুত্বের সাথে আমলে নিয়ে ডাকাতির ঘটনার রহস্য উদঘাটনে করতে সর্বাত্মক চেষ্টা চালায় এবং তাদেরকে আটক করতে সক্ষম হই। তিনি আরও বলেন তার থানা এলাকায় যে কোন অপরাধ দমনে তিনি জিরো টলারেন্স নীতি অবলম্বন করে যাচ্ছেন এবং তার কার্যক্রম অব্যাহত রয়েছে।