জৈন্তাপুরে সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি প্রদান

    0
    198

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮ফেব্রুয়ারী,রেজওয়ান করিম সাব্বিরঃ সিলেটের জৈন্তাপুরে পি.এস.সি ও জে.এস.সি উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মধ্যে সিলেট চা-জনগোষ্ঠী ছাত্র-যুব কল্যাণ পরিষদ লালাখান চা-বাগান শাখার উদ্যোগে ৪টি বাগানের ২০১৬ সনের পি.এস.সি ও জে.এস.সি শিক্ষার্থীদের মধ্যে সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

    ২৮ ফেব্র“য়ারী রবিবার, দুপুর ২টায় সিলেট চা-জনগোষ্ঠী ছাত্র-যুব কল্যাণ পরিষদ লালাখান চা-বাগান শাখার উদ্যোগে ২০১৬ সনের পি.এস.সি ও জে.এস.সি শিক্ষার্থীদের মধ্যে সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি প্রদান করে। রাজেন্দ্র বাড়াইকের সভাপতিত্বে ও বরুন সিং ছত্রী’র পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ বশির উদ্দিন। জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি দরবস্ত ইউপি চেয়ারম্যান কামাল আহমদ, চারিকাটা ইউপি চেয়ারম্যান এম.এ.হক, লালাখাল চা-বাগানের ব্যবস্থাপক মোঃ কামরুজ্জামান চৌধুরী, সহকারী ব্যবস্থাপক মোঃ আলাউর রহমান চৌধুরী, সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মোঃ সুলতান আহমদ, মোঃ তোফায়েল আহমদ, বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়ন উত্তর সিলেটের সভাপতি রাজু গোয়ালা, নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুর উদ্দিন, সহকারি মোঃ শাহজাহান, ইউপি সদস্য আহমদ, মোঃ হেলাল আহমদ, আজির উদ্দিন, মোঃ রাহেল আহমদ, সিলেট চা-জনগোষ্টির ছাত্র-যুব কল্যাণ পরিষদের সভাপতি দিলীপ রঞ্জন কুর্মী।

    এছাড়া বক্তব্য রাখেন লহ্মীরাম মুড়া, শুকুর আলী, শিব নায়েক, বিপনন বড়াইক, শ্রীমতি দৈবকী বাড়াইক, রত্মাকর বাড়াইক, আনন্দ বাড়াইক, শামীম আহমদ, গুরুদাস বৈষ্ণব উপেন্দ্র।

    বক্তারা তাদের বক্তব্য বলেন- অবহেলিত লালাখাল, আফিফা নগর, বাঘছড়া ও গঙ্গারজুম চা-বাগানের জে.এ.সি ও পি.এস.সি শিক্ষার্থীদের সিলেট চা-জনগোষ্ঠী ছাত্র-যুব কল্যাণ পরিষদ লালাখাল চা-বাগান শাখার উদ্যোগে এই সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি প্রদান করেছে তাতে চা-শ্রমিক পরিবারের শিশু শিক্ষার্থীদের মধ্যে শিক্ষার আগ্রহ বৃদ্ধি পাবে। শিক্ষার আগ্রহ বৃদ্ধির লক্ষ্যে এই কার্যক্রম অব্যহৃত রাখার আহবান জানান। ফলে চা-শ্রমিকদের পরিবার আর শিক্ষা বঞ্চিত হবে না। পরে প্রধান অতিথি জে.এ.সি ও পি.এস.সি উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি তুলে দেন।