জৈন্তাপুর রোগী বহনকারী এ্যাম্বুলেন্সে সিগারেট ফুঁকছে চালক

    0
    225

     আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,০৪অক্টোবর,রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুরঃসিলেটের জৈন্তাপুরে সরকারী ঘোষিত তামাক নিয়ন্ত্রন ও দমন আইন অমান্য করে মহা ধুমধামের মধ্যে দিয়ে রোগী বহনকারী সরকারী এ্যাম্বুলেন্সের চালক ধুমপান করছে।

    গতকাল ৪ অক্টোবর দুপুর প্রায় ১টায় সিলেট-তামাবিল মহাসড়কের ফেরীঘাট এলাকায় সড়ক দূর্ঘটনায় শফিকুর রহমান নামের এক ব্যক্তি গুরুত্বর আহত হন। স্থানীয় জনতা তাকে উদ্ধার করে জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। কর্তব্যরত চিকিৎসক রোগীর অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় সরকারী এ্যাম্বুলেন্স যোগে সিলেটে ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। রোগী বহনকারী এ্যাম্বুলেন্স চালক বীরদর্পে এ্যাম্বুলেন্স চালানো অবস্থায় তামাক আইন অমান্য করে সিগারেট ধুমপান করতে দেখা যায়। স্থানীয় লোকজন সিগারেট ফেলে দেওয়ার অনুরোধ করার পরেও তিনি কোন কর্ণপাত না করেই মাহাধুমে ধুমপান করতে করতে রোগী নিয়ে যাত্রা করলেন। সচেতন মহলের প্রশ্ন রোগীকে বাঁচানোর পথে আরও রোগীতে পরিনত করছেন চালক সৈয়দ ইব্রাহীম আলী। এছাড়া এ্যাম্বুলেন্স চালকের বিরুদ্ধে এরকম অপরাধের বিস্তর অভিযোগ রয়েছে।

    এবিষয়ে জানতে চাইলে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ আলা উদ্দিন প্রতিবেদককে জানান- এটি একটি মারাত্বক অপরাধ। রোগী বহনকারী এ্যাম্বুলেন্সে কোন অবস্থায় ধুমপান করা যাবে না। বিষয়টি জেলা সিভিল সার্জনের দৃষ্টি আর্কষনের আহবান জানান। সেই সাথে তিনি আরও বলেন এটি প্রতিয়নমান অপরাধ আমি বিভাগীয় ব্যবস্থা গ্রহনের জন্য কর্তৃপক্ষকে অনুরোধ জানাব।