ট্রাম্পের যৌন বিষয়ক ভিডিও ফাঁসঃনির্বাচন থেকে সরার চাপ

    0
    314

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,অক্টোবরঃ ২০০৫ সালের একটি যৌন বিষয়ক ভিডিও টেপ নিয়ে বিপদে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এ ভিডিও প্রকাশের পর প্রেসিডেন্ট নির্বাচনের দৌড় থেকে সরে দাঁড়ানোর জন্য দলের পক্ষ থেকে তার ওপর চাপ বেড়েছে তবে তিনি বিষয়টিতে দুঃখ প্রকাশ করলেও মনোনয়ন প্রত্যাহার করবেন না বলে সাফ জানিয়েছেন।

    মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট সম্প্রতি ২০০৫ সালের ওই ভিডিও টেপ ফাঁস করে দিয়েছে যাতে ডোনাল্ড ট্রাম্প এক বিবাহিতা নারীর সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের চেষ্টা করেছেন। ওই নারীর সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের বিষয়ে ট্রাম্পের কথোপকথন ফাঁস হয়েছে এ ভিডিও’র মাধ্যমে। বিলি বুশ নামে এক টিভি অ্যাংকরের কাছে ট্রাম্প অকপটে ন্যান্সি ও’ডেল নামে এক বিবাহিতা নারীর সঙ্গে যৌন সম্পর্ক প্রতিষ্ঠার চেষ্টার কথা অত্যন্ত অরুচিকর ভাষায় স্বীকার করেছেন। এতে মার্কিন কর্তৃপক্ষ ও রিপাবলিকান দলের নেতারা বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন। এছাড়া, মার্কিন নাগরিকদের ভেতরেও বিষয়টি নিয়ে এক ধরনের ক্ষোভ তৈরি হয়েছে।

    রিপাবলিকান দলের কর্মকর্তারা বিশেষ করে বহু গভর্নর, সিনেটর এবং কংগ্রেসম্যান আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রার্থীতা মেনে নিতে অস্বীকার করেছন। তবে এসব চাপকে উড়িয়ে দিয়ে ট্রাম্প গতকাল (শনিবার) নতুন টুইট বার্তায় বলেছেন, আগামী ৮ নভেম্বর অনুষ্ঠেয় নির্বাচন থেকে তিনি সরে দাঁড়াবেন না। তিনি বলেছেন, “গণমাধ্যম ও সরকার অত্যন্ত বাজেভাবে আমাকে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করছে তবে আমি এ দৌড় থেকে সরে দাঁড়াব না; আমার সমর্থকদের হতাশায় ডুবতে দেব না।”

    এদিকে, ট্রাম্পের রানিং মেট হিসেবে ইন্ডিয়ানার গভর্নর মাইক পেন্স নিজেও নির্বাচনী প্রচারণা চালাতে গিয়ে সংকটে পড়েছেন। এ সম্পর্কে পেন্স বলেছেন, তিনি একজন স্বামী ও বাবা হিসেবে ডোনাল্ডের এসব কথাবার্তায় বিব্রত ও অপমানিত হয়েছেন।ইরনা