তাইজুলের শহর নাটোর জেলায় বইছে আনন্দের জোয়ার

    0
    350

    আমারসিলেট24ডটকম,অক্টোবরঃ বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট সিরিজে স্বাগতিকদের জয়ের নায়ক ক্রিকেটার তাইজুলের শহর নাটোর জেলা সহ  তার নিজ গ্রামে বইছে আনন্দের জোয়ার। তরুণ এই ক্রিকেটার তাইজুলের কৃতিত্বে নাটোরে মিস্টি বিতরণ ও আনন্দ উৎসব পালন করেছে তার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা।

    আজ মঙ্গলবার  সকালে শহরের বঙ্গজ্জল এলাকায় তাইজুলের শিক্ষা প্রতিষ্ঠান মহারাজা জে এন উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে একে অপরকে মিষ্টি মুখ করিয়ে তাইজুলের কৃতিত্বকে বরণ করেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

    এর আগে নাটোর জেলা ক্রিড়া সংস্থার কর্মকর্তা কর্মচারী ও এলাকার লোকজন তাইজুলের বাড়িতে সাক্ষাৎ করে তার বাবা-মাকে মিষ্টি খাওয়ান। পরে জেলা ক্রিড়া সংস্থা ও স্কুলের পক্ষ থেকে ওই এলাকায় মিষ্টি বিতরণ করা হয়েছে।এছাড়া তাইজুলের গ্রাম নাটোরের নলডাঙ্গার পিপরুলেও বইছে আনন্দের বন্যা।

    দারিদ্রতাকে জয় করে একদিন বিশ্ব দরবারে নাম উঠবে এমন স্বপ্ন নিয়ে ক্রিকেট জগতে নাম লেখান দরিদ্র দর্জি ইস্কান্দারের ছেলে তাইজুল। ছোট্ট বয়স থেকেই ক্রিকেটকে ভালবেসে সাধনা করে শুরু হয় তার পথ চলা।

    জানা যায়,যখন তার বয়স মাত্র ১২ বছর তখন ২০০৩-০৪ সালে নাটোর জেলা ক্রিড়া সংস্থার অনুর্ধ ১৩ দলের হয়ে জেলা দলের মাধ্যমে খেলা শুরু করেন তাইজুল।

    জিম্বাবুয়ে যখন ঘুরে দাড়িয়ে উল্টো জয় ছিনিয়ে নেয়ার পথে মরিয়া ঠিক তখন বিধ্বস্ত বাংলাদেশকে জয়ের রথে তুলে দেন নাটোরের ক্রিকেটার তাইজুল।

    বিজয় আনন্দে মাতোয়ারা হয়ে উঠে বাংলাদেশ শিবির। বিজয়ের এ বার্তা  মুহূর্তে পৌঁছে যায় তাইজুলের বাড়ি থেকে বিশ্ব দরবারে। স্বপ্ন পূরণের আনন্দে আলোকিত তাইজুলের পরিবার শুধু নয় তার গর্বে গর্বিত তার  জেলা শহর নাটোর। সংস্কৃতি আর সাম্রাজ্যের ধারক ঐতিহ্যের নাটোর পেল নতুন  আরেকটি মর্যাদা।