তাহিরপুরে চিনি ও বালি বোঝাইকরা ৫টি নৌকাসহ গ্রেফতার-৫

0
136

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ: সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে রাজস্ব ফাঁকি দিয়ে পাচাঁরের সময় চিনি ও বালি বোঝাই ৫টি ইঞ্জিনের নৌকাসহ ৫জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- উপজেলার বাদাঘাট ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ড সদস্য মোশাহিদ আলম রানু (৪২), কাটাখালী গ্রামের আমিন উদ্দিন (২৩), সায়েম আলী (২২), ওমরপুর গ্রামের দিলোয়ার হোসেন (৩৩) ও বিশ্বম্ভরপুর উপজেলার শক্তিয়ারখলা গ্রামের জয়ন্ত দাস (২৩)।
রবিবার (২০ আগস্ট) বিকেলে তাদেরকে কারাঘারে পাঠানো হয়েছে বলে পুলিশের সূত্রে খবর পাওয়া গেছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে- প্রতিদিনের মতো গত শনিবার (১৯ আগস্ট) রাত ১২টার পর থেকে লাউড়েরগড় সীমান্তের যাদুকাটা নদী দিয়ে সোর্স পরিচয়ধারী বায়েজিদ মিয়াগং, বালিয়াঘাট সীমান্তের লাকমা ও লালঘাট এলাকা দিয়ে ইয়াবা কালাম, রতন মহলদার, কামরুল মিয়া, জিয়াউর রহমান জিয়াগং, চারাগাঁও সীমান্তের লালঘাট, বাঁশতলা, কলাগাঁও, জঙ্গলবাড়ি এলাকা দিয়ে আইনাল মিয়া, সাইফুল মিয়া, রফ মিয়া, হযরত আলীগং ও বীরেন্দ্র নগর সীমান্তের লামাকাটা, সুন্দরবন, বাগলী ও কছুয়াছড়া এলাকা দিয়ে লেংড়া জামাল, হযরত আলীর নেতৃত্বে পৃথক ভাবে ভারত থেকে রাজস্ব ফাঁকি দিয়ে কয়লা, চুনাপাথর, চিনি, সুপারী, পাথর, নাসিরউদ্দিন বিড়ি, মদ-গাঁজা, কসমেটিকস, বল্ডার পাথর পাচাঁর করাসহ যাদুকাটা নদীর তীর কেটে বালি বিক্রি শুরু হয়।
এ খবর পেয়ে রোববার (২০ আগস্ট) ভোরে সীমান্তের বীরেন্দ্র নগর ক্যাম্পের বিজিবি সদস্যরা সীমান্ত সংলগ্ন রামসার টাঙ্গুয়ার হাওর থেকে ১৪ লাখ ১৯ হাজার টাকা মূল্যের ১৭০বস্তা ভারতীয় চিনি বোঝাই ১টি স্টিলবড়ি ইঞ্জিনের নৌকা আটক করে। কিন্তু সীমান্ত চোরাকারবারীদের মধ্যে কাউকে গ্রেফতার করতে পারেনি। তবে এর আগে লাউড়েরগড় সীমান্তের যাদুকাটা নদীতে অভিযান চালিয়ে প্রায় ২৬লাখ টাকা মূল্যের অবৈধ বালি বোঝাই ৪টি ইঞ্জিনের নৌকাসহ ইউপি সদস্য মোশাহিদ আলম রানু, আমিন উদ্দিন, সায়েম আলী, দিলোয়ার হোসেন ও জয়ন্ত দাসকে হাতে নাতে গ্রেফতার করেছে বাদাঘাট তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যরা।
কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে জনৈক বালি খেকোদের গডফাদার সুকৌশলে পালিয়ে পাশের কামড়াবন্দ গ্রামে অবস্থিত নিজ বাড়িতে চলে যায় বলে একটি সুত্র জানিয়ে।
সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের বীরেন্দ্রনগর বিজিবি ক্যাম্পের কমান্ডার নায়েক সুবেদার শহিদুল ইসলাম ও বাদাঘাট তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই নাজমুল ইসলাম সাংবাদিকদের পৃথক অভিযানে অবৈধ চিনি ও বালি বোঝাই ৫টি নৌকাসহ ৫জন গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।