নড়াইলে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত

0
160

সুজয় বকসী,নড়াইল প্র্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নড়াইলে আলোচনা সভা, শহীদদের স্মরণে নিরবতা পালন ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৬ আগষ্ট) দুপুরে নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট নড়াইলের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।
নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ^তী শীলের সভাপতিত্বে ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহকারী পরিচালক দেবাশীষ বাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, বিশেষ অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জেলা কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাস, বীর মুক্তিযোদ্ধা এস এ বাকী, সাইফুর রহমান হিলু, তরিবুর রহমান খান, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অশোক কুমার কুন্ডু, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট নড়াইল জেলা মনিটরিং কমিটির সদস্য আশিষ কুমার সাহা, শিক্ষক রুমা কুন্ডসহ অনেকে।
সভার শুরুতে ১৫ আগস্টে শহীদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়া আলোচনা সভা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সকল শহীদের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। প্রার্থনা পরিচালনা করেন নড়াইল টাউন কালী বাড়ী মন্দির কেন্দ্রের শিক্ষক মলয় ভট্টাচার্য।
অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা, বীরমুক্তিযোদ্ধা, সাংবাদিক, হিন্দু ধর্মীয় নেতা, মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রমের শিক্ষকবৃন্দসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।