নড়াইলে বিএনপির পদযাত্রায় জেলা সভাপতি কর্তৃক নড়াইল পৌর বিএনপির আহবায়ক লাঞ্চিত!

0
115

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধি: দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবীতে নড়াইলে বিএনপির আয়োজনে পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের আয়োজনে সদর উপজেলার আউড়িয়া ইউনিয়নের নাকশী মাদ্রাসা বাজার এলাকায় এ পদযাত্রা শুরু অনুষ্ঠিত হয়। পদযাত্রা শেষে সভায় জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গির কর্তৃক নড়াইল পৌর বিএনপির আহবায়ক মোঃ আজিজার রহমানকে লাঞ্চিত এর ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে বিবদমান দুটি গ্রুপের মধ্যে বেশ কিছুক্ষণ ধরে ধাক্কাধাকি ও উত্তেজনা বিরাজ করে।এ সময় সাময়িক উত্তেজনা বিরাজ করলেও পরে শান্ত হয়ে যায়।
নড়াইল পৌর বিএনপির আহবায়ক মোঃ আজিজার রহমান জানান, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোঃ জুলফিকার আলী বক্তব্য দেয়ার পর সাধারন সম্পাদক মোঃ মনিরুল ইসলাম আমার হাতে মাইক্রোফোন দিয়ে তার নাম ঘোষনা করা জন্য বললে, বিশ্বাস জাহাঙ্গির আমার হাত থেকে মাইক্রোফোন কেড়ে নিয়ে, মঞ্চ থেকে আমাকে নামতে বলে ধাক্কা মারে এবং শারিরিক ভাবে লাঞ্চিত করে।
পদযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবী জানান এবং শেখ হাসিনার পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃ প্রতিষ্ঠার দাবীতে বাস্তবায়ন করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ সংসদ ভেঙ্গে নিদর্লীয় নিরপেক্ষ সরকার পুন প্রতিষ্ঠা করে নির্বাচনের দাবি জানান।
জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গির এর সভাপতিত্বে জেলা বিএনপির সিনিয়র সহ- সভাপতি জুলফিকার আলী মন্ডল, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম,সিনিয়র সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জজ, জেলা যুব দলের সভাপতি মোঃ মশিউর রহমান ,সদর উপজেলা বিএনপির সদস্য সচিব মোজাহিদুর রহমান পলাশ, নড়াইল পৌর বিএনপির আহবায়ক মোঃ আজিজার রহমান, ছাত্রদলের সাধারন সম্পাদক মাহমুদুল হাসান সনি, কৃষকদলের আহবায়ক নবীর হোসেন, জেলা স্বেচ্ছাসেবকদলের আহবায়ক খন্দকার ফসিয়ার রহমানসহ জেলা,উপজেলা পৌর বিএনপি ও অঙ্গসংগঠনের বিপুর সংখ্যক নেতা-কর্মি এ সময় উপস্থিত ছিলেন।
দলীয় নেতৃবৃন্দ জানান, জেলা বিএনপির সভাপতি বিশ^াস জাহাঙ্গীর আলনের নেতৃত্বে একটি গ্রুপ এবং অপর গ্রুপের নেতৃত্বে রয়েছেন জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি সাবেক পৌরমেয়র জুলফিকার আলী ও সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ । লাঞ্ছিতের শিকার আজিজার রহমান জুলফিকার-জর্জ গ্রুপের আরেকজন নেতা। দীর্ঘদিন ধরে পৃথকভাবে কর্মসূচি পালন করলেও আজকের পদযাত্রা এক সঙ্গে পালনের উদ্যোগ নেন। এ নিয়ে দুটি গ্রুপের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।