নবীগঞ্জে ডজন খানেক বিচারাধীন মামলা নিয়ে নির্বাচনী মাঠে হাবিব

0
426
নবীগঞ্জে ডজন খানেক বিচারাধীন মামলা নিয়ে নির্বাচনী মাঠে হাবিব

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ  হত্যা,জমি দখল,মাদক ব্যবসা ও প্রতারণাসহ ডজন খানেক মামলার বিচারাধীন আসামী হয়ে নির্বাচনের মাঠে নেমেছেন নবীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদপ্রর্থী হাবিবুর রহমান হাবিব।

মামলায় একের পর এক কারাভোগ করেও তথ্য গোপন করে কৌশলে ভাগিয়ে এনেছেন স্বাধীনতার প্রতীক নৌকা। শেষমেষ তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর নৌকা প্রতীক নিয়ে নবীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হয়ে নির্বাচনে অংশ গ্রহণ করছেন তিনি।
তথ্যানুসন্ধানে জানা যায়,২০১৪ সালের ২৪ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টায় সহযোগীদের নিয়ে নবীগঞ্জের ছাত্রলীগ নেতা হেভেন চৌধুরী (২৬) কে পরিকল্পিত হত্যার অভিযোগ রয়েছে তার উপর।
এ ঘটনায় নবীগঞ্জ থানায় মামলা দায়ের হলে ১৭ এপ্রিল ১০টায় ঢাকার ফকিরাপুল এলাকার একটি বাসা থেকে হাবিবকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

এ ঘটনায় দীর্ঘদিন কারাভোগের পর জামিনে আসেন তিনি। ২০১৯ সালের ২৮ অক্টোবর লন্ডন প্রবাসীর জমি বিক্রি,জালিয়াতি ও  প্রতারনার দায়ে তাকে কারাগারে প্রেরণ করেন আদালত।

এ ঘটনায় আবার ও দীর্ঘদিন কারাভোগ করেন হাবিব।

২০১৩ সালের  ৭ মার্চ জলমহাল নিয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা ইয়াসমিন ও তার অফিস সহকারীকে হত্যার হুমকি প্রদান করেন হাবিব।

এ ব্যাপারে ওই দিন মামলা দায়ের করা হয়। এদিকে সমালোচিত ব্যক্তিকে নৌকার প্রতীক দেয়ায় প্রতিবাদ মিছিল করেছে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগসহ আওয়ামী সহযোগী সংগঠন।

একটি সূত্রের দাবী,তথ্য গোপন করে  সংশ্লিষ্ট কতৃপক্ষকে ভুল বুঝিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন সংগ্রহ করেছেন তিনি।
এ ব্যাপারে অনেক ভুক্তভোগী বাদী হয়ে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি বরাবরে   লিখিত অভিযোগ দায়ের করেছেন বলেও জানা গেছে।
এ দিকে হত্যা,জমি দখল,মাদক ব্যবসা ও প্রতারনাসহ ডজন খানেক মামলার বিচারাধীন আসামী হয়ে নির্বাচনে অংশ গ্রহনটা  রীতিমত ভাবিয়ে তুলেছে সচেতন মহলকে।
বিষয়টি নিয়ে সমালোচিত  হাবিবের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে।
উল্লেখ্য আগামী ২৮ নভেম্বর তয় ধাপে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ ও হবিগঞ্জ সদর উপজেলায় একযোগে ভোট  গ্রহন করবে  নির্বাচন কমিশন।