নবীগঞ্জে পঁচা মিষ্টি বিক্রির দায়ে ‘রসমেলা’র মালিককে জরিমানা

    0
    235

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৬অক্টোবর,মতিউর রহমান মুন্না,নবীগঞ্জঃ নবীগঞ্জে পঁচা ও বাসি মিষ্টি বিক্রির দায়ে শহরের ফাষ্টফুড দোকান ‘রসমেলা’র মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
    গতকাল মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার এ দন্ডাদেশ দেন। দন্ডাদেশপ্রাপ্ত রসমেলার মালিক মিজানুর রহমান চৌধুরী উপজেলার রাইয়াপুর গ্রামের গোলাম রব্বানীর ছেলে।
    ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়,  শহরের রসমেলায় দীর্ঘদিন ধরে ভেজাল ও অবিক্রিত পচা মিষ্টি ফ্রিজে রেখে বিক্রি করা হচ্ছিল। গতকাল মঙ্গলবারে জনৈক এক লোক রসমেলা থেকে ১ কেজি মিষ্টি কিনে, তা নিয়ে খাওয়ার সময় দেখা যায় মিষ্টিগুলো পচাঁ এবং দূর্গন্ধ যুক্ত। তাৎক্ষনিক ভাবে ভ্রাম্যমান আদালতের নিকট অভিযোগ করা হয়।
    অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের বিচারক তাজিনা সারোয়ারের নেতৃত্বে একদল পুলিশ শহেরর শেরপুর রোডে অবস্থিত রসমেলায় অভিযান চালানো হয়।

    এ সময় দোকানে থাকা পঁচা ও বাসি মিষ্টি জব্দ করা হয় এবং উপস্থিত লোকজনকে মিষ্টি খাওয়ানো হলে মিষ্টিগুলো পঁচা বলে জরিমানার দাবী করেন। শেষে ভ্রাম্যমাণ আদালত দোকানের মালিককে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন। পরে জব্দকৃত মিষ্টিগুলো ধ্বংস করা হয়।

    ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন, স্যানেটারী ইন্সপেক্টর নূরে আলম সিদ্দিকী, থানার এসআই মোবারক হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ।