নাসিরনগরের ঘটনায় ভিডিও দেখে গ্রেপ্তার-৩৩

    0
    190

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫নভেম্বরঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় হিন্দু মন্দিরে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় আরও ৩৩ জনকে আটক করা হয়েছে। এ নিয়ে ওই ঘটনায় ৪৪ জনকে আটক করা হল। এর আগে আটক করা হয়েছিল ১১ জনকে।

    ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন জানান, মন্দিরে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনার ভিডিও ফুটেজ থেকে মোট ৫০ জনকে শণাক্ত করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার ভোর পর্যন্ত নাসিরনগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩৩ জনকে আটক করা হয়। বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

    এদিকে, হিন্দুদের নিরাপত্তা এবং বিশৃংখল পরিস্থিতি এড়াতে নাসিরনগরের বিভিন্নস্থানে বিজিবি মোতায়েন করা হয়েছে। শুক্রবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) শফিকুল ইসলাম এবং ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) সাখাওয়াত হোসেন।

    ইসলাম অবমাননার অভিযোগে গত ৩০ অক্টোবর নাসিরনগরে ১৫টি মন্দির ও হিন্দু পরিবারের শতাধিক বাড়িতে দুর্বৃত্তরা ভাংচুর এবং অগ্নিসংযোগ করে। এরপর গতকাল শুক্রবার ভোরে পাঁচ হিন্দু পরিবারের ঘরে আগুন দেয়া হয়।

    এ সব বিষয়ে পুলিশ সুপার বলেন, ‘বাইরে থেকে কেউ এসে আগুন লাগায়নি। সর্বত্র পুলিশি পাহারা ডিঙ্গিয়ে বাইরে থেকে কেউ এখানে আসতেও পারেনি। আমরা ঘটনাটি খতিয়ে দেখছি।’

    তিনি জানান, ‘আমরা অপেক্ষা করছি, ক্ষতিগ্রস্ত কেউ মামলা দেয় কি না। অন্যথায় পুলিশ বাদী হয়ে মামলা করবে।’

    এদিকে, ইরনার সুত্রে জানা যায়, উস্কানির অভিযোগে আওয়ামীলীগের ৩ জনকে বহিষ্কার করা হয়েছে,এরা হলেন, নাসিরনগর সদর ইউপি চেয়ারম্যান আবুল হাশেম, চাপরতলা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাজী সুরুজ আলী ও হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুক মিয়া।