নড়াইলে নানা আয়োজনে পালিত হচ্ছে শ্রীকৃষ্ণের “শুভ জন্মাষ্টমী”

0
207
নড়াইলে নানা আয়োজনে পালিত হচ্ছে শ্রীকৃষ্ণের “শুভ জন্মাষ্টমী”
নড়াইলে নানা আয়োজনে পালিত হচ্ছে শ্রীকৃষ্ণের “শুভ জন্মাষ্টমী”


সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের হিন্দু ধর্মাবলম্বিদের নানা আয়োজনে তাদের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৮ তম আর্বিভাব তিথি “শুভ জন্মাষ্টমী” ২০২২ পালন করছে। আজ শুক্রবার দিনটি পালন উপলক্ষ্যে সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের, আয়োজনে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

সভার শুরুতে শোকের মাস আগস্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের অন্যান্য সদস্যেসহ অন্যান্যেদের আত্মার রুহের মাগফেরাত ও শান্তি কামনা করে ১ মিনিট নিরাবতা পালন করা হয়।
অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্বে জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, পৌর মেয়র আঞ্জুমান আরা, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী উজ্জ্বল সেন, আনসার ভিডিপির জেলা কমান্ড্যান্ট বিকাশ রায়, বীরমক্তিযোদ্ধা মোঃ তবিবর রহমান, জেলা ক্রিড়া কর্মকর্তা মোঃ কামরুজ্জামান, জেলা সঞ্চয় কর্মকর্তা মিঠুন হালদার, বাংলাদেশ পূঁজা উদযাপন পরিষদ,নড়াইলের উপদেষ্টা ইঞ্জিঃ শৈলেন্দ্র নাথ সাহা, সভাপতি অশোক কুমার কুন্ডু, সহ-সভাপতি অ্যাডঃ সঞ্জিব কুমার বসু,নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের নড়াইলের সভাপতি মলয় কুমার নন্দী, সদর উপজেলা পূজাঁ উদযাপন কমিটির সভাপতি নিখিল সরকার,সরকারি কর্মকর্তা, জেলা ও উপজেলা পূঁজা উদযাপন পরিষদের কর্মকর্তাগন,সাংবাদিক, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকসহ অনেকে এ সময় উপস্থিত ছিলেন।

সভা পরিচালনা করেন ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম নড়াইলের সহকারি পরিচালক দেবাশীষ বাই।
এছাড়াও দিনটি পালন উপলক্ষে নড়াইল রামকৃষ্ণ আশ্রম ও মিশন, রুপগঞ্জ বাজার কালী বাড়ী,নড়াইল টাউন কালী বাড়ী মন্দিও সনাতন সংঘ মন্দিরসহ জেলার বিভিন্ন মন্দিরে গীতা পাঠ, সংক্ষিপ্ত আলোচনা সভা, বিশেষ প্রার্থনা ও শ্রীকৃষ্ণ পূজাঁ এবং জেলা ও উপজেলা পুজাঁ উদযাপন কমিটির আয়োজনে জেলা ও উপজেলা শহরে বর্ন্যাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়।।