নড়াইলে ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

    0
    234

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১০জুন,নড়াইল প্রতিনিধিঃ “উন্নত আগামির জন্য বিজ্ঞান ও প্রযুক্তি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলে দুই দিনব্যাপি জেলা পর্যায়ের ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন হয়েছে। শনিবার দুপুর ২টায় নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে দু’দিনব্যাপি এ মেলার  উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: এমদাদুল হক চৌধুরী।

    এ সময়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: কামরুল আরিফ, সদর উপজেলার নিবাহী অফিসার মোছা: নাছিমা খাতুন, সহকারী কমিশনারবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দ, নারী নেত্রী আঞ্জুমান আরা, জেলা পরিষদের সদস্য রওশন আরা লিলি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

    মেলায় জেলা ও উপজেলা পর্যায়ের প্রায় ২২টি শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন বিজ্ঞান ক্লাব অংশগ্রহণ করছে। দুদিন ব্যাপী  মেলায় বিভিন্ন উদ্ভাবনী প্রকল্প প্রদর্শনসহ বিজ্ঞানভিত্তিক প্রতিযোগিতা যেমন উপস্থিত বক্তৃতা, কুইজ প্রতিযোগিতা এবং বিজ্ঞান অলিম্পিয়ার্ড অনুষ্ঠিত হবে।

    এ মেলা দেশের তরুণ সমাজের সুপ্ত ও সৃজনশীল চিন্তা-চেতনার প্রস্ফুটন ও বিজ্ঞান বিষয়ক বিভিন্ন বাস্তব ধারনা দিয়ে সর্বস্তরে বিজ্ঞান অনুরাগ ও বিজ্ঞান সচেতনতা সুষ্টি এবং নতুন নতুন প্রযুক্তি দৈনন্দিন জীবনে প্রয়োগে জনসাধারণকে উদ্বুদ্ধকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

    রবিবার ( ১১ জুন) দুপুর ২টায় প্রকল্প মূল্যায়ণ ও বিকাল ৩টায় সমাপনী ও পুরস্কার বিতরণী মধ্য সম্পন্ন হবে।