পীরগঞ্জে এক শিক্ষকের বিরুদ্ধে গোপন নিয়োগের অভিযোগ

    0
    238

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১০জুন,গীতিগমন চন্দ্র রায়,পীরগঞ্জ(ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার ৭নং হাজীপুর ইউপির দিহানগর গ্রামে অবস্থিত ডিএসবি নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছকাঁটাসহ বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

    জানা যায়, প্রধান শিক্ষক মোঃ ইসাহাক আলী গোপনে তাঁর আপন ভাইকে সহকারী কৃষি শিক্ষক নিয়োগ করার জন্য দেশের অপ্রচলিত নাম না-জানা পত্রিকায় গোপনে নিয়োগ বিজ্ঞপ্তি দেখিয়ে আপন ভাইকে কৃষি শিক্ষক পদে নিয়োগ দেন। সে ম্যানেজিং কমিটির স্বাক্ষর জালিয়াতি করে গোপনে চাকরি করবে না এমন প্রার্থীকে আবেদন দেখিয়ে তার আপন ভাই মোঃ ইকরামুল হককে ইতোমধ্যে সহকারী শিক্ষক (কৃষি) পদে নিয়োগ দেন।

    এ বিষয়ে দিহানগর গ্রামের মোঃ শাহাজান আলী গোপন নিয়োগ বাতিলের জন্য প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৩১/০৫/২০১৭ ইং তারিখে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিতভাবে অভিযোগ দায়ের করেন। অভিযোগে জানা যায়, প্রধান শিক্ষক ঐ এলাকায় যোগ্য প্রার্থী ও মুক্তিযোদ্ধা প্রার্থীদেরকেও নিয়োগ থেকে বি ত করেন।

    অভিযোগের প্রেক্ষিতে ঐ এলাকায় বীর মুক্তিযোদ্ধা আকবর আলী (গেজেট নং- ৭৩৭৩) বলেন, প্রধান শিক্ষক তার নিজ ভ্রাতাকে কখন কিভাবে নিয়োগ করেছেন তা আমরা জানতেই পারি নাই। এমনকি বিদ্যালয়ের নোটিশ বোর্ডেও বিজ্ঞপ্তি টাঙিয়ে দেন নি। এ বিষয়ে প্রধান শিক্ষক মোঃ ইসাহাক আলীকে জিজ্ঞাসাবাদ করলে সাংবাদিককে জানান, আমি কোন পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছি এবং কবে দিয়েছি, আমার ভাইকে নিয়োগ করেছি, এ বিষয়ে সাংবাদিককে জবাব দিতে রাজি নই। ঐ এলাকার সুশীল সমাজের ব্যক্তি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নান (গেজেট নং- ১৬১৬) বলেন, ডিএসবি শাপলা নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইসাহাক আলীর বিরুদ্ধে ইতিপূর্বে আরও শিক্ষক নিয়োগ বিষয়ে টাকা আত্মসাৎসহ বিভিন্ন দূর্নীতির অভিযোগ রয়েছে।

    এছাড়াও প্রধান শিক্ষকের বিরুদ্ধে ঐ বিদ্যালয়ের অসংখ্য গাছ কাঁটার অভিযোগ করেছেন মোঃ শাহাজান আলী। বিবরণে জানা যায়, প্রধান শিক্ষক বিদ্যালয়ের গাছ কেঁটে নিজের ঘর-বাড়ির আসবাসপত্র তৈরি করেছেন। অভিযোগের প্রেক্ষিতে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এ.বি.এম. ইফতেখারুল ইসলাম খন্দকার জানান, অভিযোগ পেয়েছি, সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে এলাকার বঞ্চিত প্রার্থীরা যোগ্য হয়েও নিয়োগ না পাওয়ায় উক্ত নিয়োগপত্র বাতিলের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন বলে জানা যায়।