নড়াইল জেলা বিএনপি সম্পাদক নাশকতার মামলায় কারাগারে

    0
    238

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭নভেম্বর,নড়াইল প্রতিনিধিঃ নড়াইল জেলা বিএনপির সাধারন সম্পাদক আব্দুল কাদের সিকদারকে নাশকতার  দুটি মামলায় কারাগারে প্রেরন করেছে আদালত। সোমবার  (৭ নভেম্বর)  নড়াইল সদর আমলী আদালতে হাজিরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদুল আজাদ জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

    আব্দুল কাদের সিকদারের আইনজীবি নেওয়াজ মাহমুদ তুহিন জানান, ২০১৫ সালের ১০ জানুয়ারী শহরের হাতিরবাগান এলাকায় ঈগল পরিবহনের একটি  গাড়িতে অগ্নি সংযোগ এবং পরের দিন ১১ জানুয়ারী নড়াইল-যশোর  সড়কেকর সীতারামপুর এলাকায় একটি ট্রাকে অগ্নিসংযোগের অভিযোগে সদর  থানায় দায়েরকৃত দুটি নাশকতা মামলায় আসামী করা হয় আব্দুল কাদের সিকদারসহ দলীয় নেতা কর্মীদের। তিনি  শারীরিকভাবে অসুস্থ্য থাকায় ভারতে গিয়ে চিকিৎসা শেষে সম্প্রতি দেশে ফিরে আসেন। আদালতের প্রতি সম্মান দেখিয়ে শারীরিক অসুস্থতার মধ্যেই রবিবার সকালে আদালতে আত্মসমর্পণ করলে  বিজ্ঞ বিচারক শুনীনী শেষে জামিন না মঞ্জুর করে আব্দুল কাদেও সিকদারকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

    এদিকে আব্দুল কাদের সিকদার আদালতে হাজিরাকালে সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, সহসভাপতি মাহাবুব মোর্শেদ জাপল, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খন্দকার ফসিয়ার রহমানসহ বিএনপি ও অঙ্গসংগঠণের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    জেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাদের সিকদার জাতীয় পার্টির আমলে নড়াইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে জাতীয় বিএনপির আমলে নড়াইল-২ আসনের সংসদ সদস্য নিবার্চিত হন। এক সময়ে জাতীয় পার্টির রাজনীতির সাথে জড়িত থাকলেও বিএনপিতে যোগদানের পর থেকে নড়াইলে বিএনপিকে তিনি শক্ত অবস্থানে নিয়ে যান।