বড়লেখা সরকারি কলেজের নতুন অধ্যক্ষ নিয়াজ উদ্দীন

0
187

আফজাল হোসেন রুমেল, বড়লেখা প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখা সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে এডহক নিয়োগ পেয়েছেন সহকারী অধ্যাপক (নন-ক্যাডার) মো. নিয়াজ উদ্দীন।

বুধবার (১ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের (কলেজ-৪) সহকারী পরিচালক মীর রাহাত মাসুম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।

জানা গেছে, বৃহস্পতিবার (২ নভেম্বর) মো. নিয়াজ উদ্দীন বড়লেখা সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এর আগে তিনি এই কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। মো. নিয়াজ উদ্দীন প্রভাষক হিসেবে কলেজ শিক্ষকতায় যোগদন করেন ১৯৯৩ সালে।

পরবর্তীতে ১৯৯৮ সালের ১৬ সেপ্টেম্বর তৎকালীন বড়লেখা ডিগ্রি কলেজে (বর্তমান বড়লেখা সরকারি কলেজ) প্রভাষক হিসেবে যোগদান করেন। ২০১৫ সালে তিনি সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পান। শিক্ষকতার পাশপাশি তিনি লেখালেখি ও সৃজনশীল কাজের সাথে জড়িত আছেন। ২০০৮ সালে একুশে বইমেলায় তাঁর প্রবন্ধ গ্রন্থ প্রসঙ্গ: ‘সমাজ ও সাহিত্য’ প্রকাশিত হয়। পাশাপাশি তিন একাধিক সাহিত্য ম্যাগাজিন ও গ্রন্থ সম্পাদনায় যুক্ত আছেন।

অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে নিয়োগ পাওয়ার প্রতিক্রিয়ায় মো. নিয়াজ উদ্দীন বলেন, “বড়লেখা সরকারি কলেজ একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। যে কদিন দায়িত্বে থাকবো প্রতিষ্ঠানটির একাডেমিক শিক্ষার মান উন্নয়নে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করবো। এ জন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি।”