শ্রীমঙ্গলে তিন সন্তানের পিতা মৌলভীবাজার জজকোর্টের মুহুরি খুন! আটক-২

0
878

আমার সিলেট রিপোর্ট: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বাড়ির পাশে বাঁশ ঝাড়ে বাঁশ কাটাকে কেন্দ্র করে এক ব্যক্তিকে খুন করেছে পার্শ্ববর্তী বাড়ির এক বাঁশ ক্রেতা। নিহত ব্যক্তির নাম দিলীপ দেব (৫০) পিতা মৃত নারায়ণ দেব।তিনি মৌলভীবাজার জেলা জজকোর্টে মুহুরীর কাজ করতেন বলে জানা যায়। নিহতের জন্মস্থান হবিগঞ্জ জেলার লাখাই থানার খরাফ এলাকায়। তিনি প্রায় ১৫ বছর ধরে শ্রীমঙ্গলের উত্তর ভাড়াউরার ৬ নং পুল এলাকায় শ্বশুরবাড়িতে বসবাস করে আসছেন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ শুক্রবার (৩ নভেম্বর) দুপুর একটার দিকে পার্শ্ববর্তী বাড়ির সুদীর দেব (৭৫) ও তার ছেলে সুবিনয় দেব (৫০) নিহত ব্যক্তির শাশুড়ি থেকে বাঁশ ক্রয় করে কাটতে আসলে একসাথে সব বাঁশ কাটা শুরু করে।

এ সময় দিলীপ দেব তাদেরকে নিষেধ করে এই বলে যে, এদিকে আমাদেরও বাঁশের প্রয়োজন আছে তুমি অন্যদিকে কাটো। এই নিষেধের সূত্র ধরে সুবিনয় দেব মোহরি দিলীপ দেব কে মারতে শুরু করে,এক পর্যায়ে তার স্পর্শকাতর স্থানে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। পরে দ্রুত মৌলভীবাজারে ২৫০ এর বিশিষ্ট হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্ত শেষে নিহতের মৃতদেহ সৎকার করা হবে।

হত্যাকাণ্ডে অভিযুক্ত সুবিনয় দেব এর বিরুদ্ধে পূর্বেও বিভিন্ন মামলা রয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় সুধীর দেব এবং সুধীর দেবের স্ত্রী মিনতি রানী দেব (৬৫) কে আটক করা হয়েছে বলে জানা যায়।

কাটা বাঁশের অংশবিশেষ

এ ঘটনার ব্যাপারে শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক তদন্ত আমিনুল ইসলাম সেলিম এর সাথে কথা বললে তিনি আমার সিলেটকে জানান, থানায় মামলা রুজুর প্রস্তুতি চলছে। আমরা প্রাথমিক পর্যায়ে সন্দেহজনক দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছি। তবে মামলায় তাদের বিরুদ্ধে অভিযোগ আসলে গ্রেফতার করা হবে। মূল অপরাধী পালিয়ে গেছে। মামলা রুজুর পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে নিহতের বাড়িতে সরেজমিনে গেলে দেখা যায়, নিহত দিলীপ দেবের তিনটি কন্যা সন্তান রয়েছে প্রথম দুটি সন্তান জমজ বয়স ১১ এবং দ্বিতীয় সন্তানটি পাঁচ বছরের। নিহতের পরিবারে সংসার পরিচালনা করার মত কোনো পুরুষ সদস্য নেই।