বীর মুক্তিযোদ্ধাদের জন্য “বীর নিবাস” নির্মান কাজের উদ্বোধন

0
437
বীর মুক্তিযোদ্ধাদের জন্য “বীর নিবাস” নির্মান কাজের উদ্বোধন

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধিঃ মুজিব বর্ষ উপলক্ষে নড়াইলে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন প্রকল্পের আওতায় “বীর নিবাস”এর নির্মান কাজের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার ১৬ নভেম্বর বিকেলে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে শহরের মহিষখোলা এলাকায় বীর মুক্তিযোদ্ধা খোকন দেবনাথ এর জমিতে বীর নিবাস (বাড়ি) নির্মান প্রকল্পের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, পৌর মেয়র আঞ্জুমান আরা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, জেলা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, বীর মুক্তিযোদ্ধাগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি অর্থ বছরে নড়াইল জেলার ৩টি উপজেলার ১৪৪ জন অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন প্রকল্পের আওতায় ১৪৪টি বীর নিবাস বরাদ্দ হয়েছে। এর মধ্যে মুজিব বর্ষ উপলক্ষে প্রত্যেক উপজেলায় ১২টি করে মোট ৩৬টি বীরনিবাস নির্মান কারা হবে। প্রতিটি ঘরে বাথরুমসহ ৩টি বেডরুম, ডাইনিং-ড্রইংরুমসহ ১টি রান্নাঘর এবং বৈদ্যুতিক সরঞ্জামসহ বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা রয়েছে। প্রতিটি ঘরের নির্মান ব্যয় ধরা হয়েছে ১৩ লক্ষ ৪৫ হাজার টাকা। সে হিসাবে মুজিব বর্ষে জেলার ৩৬টি বীর নিবাস নির্মানে ব্যয় হবে ৪ কোটি ৮৪ লক্ষ ২০ হাজার টাকা।